Random Posts

দৌলতপুর জাগরনী চক্র ফাউন্ডেশন বিরুদ্ধে গ্রাহকের পাওনা টাকা না দেওয়ার অভিযোগ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ বেসরকারি সংস্থা জাগরনী চক্র ফাউন্ডেশন বিরুদ্ধে গ্রাহকের মাসিক সঞ্চয়পত্রের প্রাপ্য পাওনা টাকা ফেরত না দেওয়ার লিখিত অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী কুষ্টিয়ার ভেড়ামারা শহরের রথ পাড়া এলকার মরহুম আব্দুর রহমান খানের পুত্র ও দৌলতপুর মহিলা কলেজের প্রভাষক রোকনুজ্জামান খাঁন। দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ প্রেরণ করেছে।
লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, দৌলতপুর জাগরণী চক্র ফাউন্ডেশনের একজন সদস্য রোকনুজ্জামান খাঁন। সদস্য নং- ৫৪১৪ এবং ডি.পি.এস হিসাব নং-(১) ১১৭০, ৫০০ টাকা (০২) ২০৭৭. ১০০০ টাকা ও (৩) ২১৫৯, ১০০০ টাকা। সর্বমোট তিনটা ডি.পি.এস দৌলতপুর জাগরণী চক্র ফাউন্ডেশনে দশ বছর মেয়াদী মাসিক সঞ্চয় প্রদান করে আসছেন। এমতাবস্থায় ডি.পি.এস হিসাব নং-১১৭০, ৫০০/- টাকা ৩১/১০/২০২২ তারিখে দশ বছর পূর্ণ হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী তা নিম্নের তালিকা মোতাবেক (১) এক লক্ষ বিশ হাজার টাকা (২) দুই লক্ষ চল্লিশ হাজার টাকা ও (৩) দুই লক্ষ চল্লিশ হাজার টাকা সর্বমোট ৬,০০,০০০/- ছয় লক্ষ টাকা প্রদান করার কথা থাকলেও ৩৯,৩২৫/- টাকা কম প্রদান করতে চাইলে তা গ্রহণ করেনী। টাকা কম দেওয়ার বিষয়ে যানতে চাইলে তারা কোন সদউত্তোর দিতে পারেনি। উক্ত প্রতিষ্ঠানের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাগণ প্রকৃত পাওনা দিতে অপারগতা প্রকাশ করেন। তদন্ত সাপেক্ষে দৌলতপুর জাগরণী চক্র ফাউন্ডেশনের কাছ থেকে তাঁর প্রকৃত পাওনা টাকা ফেরত পাওয়ার জন্য উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।
দৌলতপুর জাগরণী চক্র ফাউন্ডেশনের ম্যানেজার ফয়জুর রহমান জানান, রোকনুজ্জামান খাঁনের অভিযোগ পরিচালক পর্ষদকে আবগত করা হয়েছে। নিয়ম অনুযায়ি ব্যবস্থা নেওয়া হবে।

Post a Comment

0 Comments