ভেড়ামারার হার্ডিঞ্জ ব্রীজের নিচে পদ্মা নদী থেকে বিশাল কুমির আটক

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ার ভেড়ামারার হার্ডিঞ্জ ব্রিজ সংলগ্ন পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে মাছের বদলে বিশাল আকৃতির একটি কুমির। শুক্রবার  সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদীর পুরাতন ফেরিঘাট এলাকায় জেলে আবুল কালাম আজাদের জালে আটকে যাই বিশাল আকৃতির একটি কুমির। বড় আকৃতির মাছ ভেবে তিনি কুমিরটাকে টেনে উপরে তোলেন। পরে তিনি বুঝতে পারেন এটি কোন মাছ নয় এটি একটি ভয়ংকর কুমির। পড়ে স্থানীয়দের সহযোগিতায় সঙ্গে সঙ্গেই কুমিরটাকে আটকে ফেলেন। এলাকাবাসী উপজেলা প্রশাসন এবং বন বিভাগকে খবর। রাত সাড়ে ৯টার দিকে পদ্মা নদীতেই অবমুক্ত করা হয় কুমিরকে।
ভেড়ামারা বাহিরচর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আসাদুজ্জামান কচি জানান, প্রতিদিনের ন্যায় পদ্মা নদীতে মাছ ধরতে যান জেলে আবুল কালাম আজাদ। জাল টান দিলে বড় কিছু আটকা পড়েছে বলে তিনি অনুভব করেন। এমন মনে করে খুব সতর্কতার সাথে তিনি জাল টানতে ছিলেন। পরে তিনি দেখতে পান মাছের বদলে বিশাল আকৃতির একটি কুমির । এসময় সতর্কতার সাথে কুমিরের নিয়ন্ত্রণ নিয়ে কুমির ডাকে ডাঙ্গায় তুলেন। কুমির দেখতে পদ্মা নদীতে ভিড় করে শত শত ইচ্ছুক জনতা।
অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা বনবিভাগের রেঞ্জ অফিসার জাহিদুল ইসলাম, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রওশন আরা, ইউ পি সদস্য আসাদুজ্জামান কচি, ভেড়ামারা থানা এস আই রবিউল আওয়াল প্রমুখ।
ভেড়ামারা বন বিভাগের রেঞ্জ অফিসার জাহিদুল ইসলাম বলেন, কুমির ধরা পড়েছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পদ্মা নদীতেই কুমিরকে অবমুক্ত করা হয়।
 

Post a Comment

Previous Post Next Post