কুমারখালীতে ৬ টি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা


মোশারফ হোসেন ॥ কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, প্রাইভেট হাসপাতাল ও ডেন্টাল কেয়ারে অভিযান পরিচালনা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানে ৬ প্রতিষ্ঠানকে বন্ধ ঘোষণা ও দুইটি প্রতিষ্ঠানকে কঠোর সতর্ক করা হয়েছে।

শনিবার অভিযান কুমারখালী পৌর এলাকায় অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম।  এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন, থানার ওসি কামরুজ্জামান তালুকদার সহ স্বাস্থ্য বিভাগ,  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান সুত্রে জানা গেছে, সারা বাংলাদেশে নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তারই ধারাবাহিকতায় কুমারখালীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রতীক আধুনিক ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রতীক প্রাইভেট হাসপাতাল, প্রদীপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার, কুমারখালী ডায়াবেটিক সমিতি বন্ধ ঘোষণা করা হয়। এছাড়াও নোভা ক্লিনিকো ডিসান ডায়াগনস্টিক সেন্টারকে নিয়মানুযায়ী পরিচালনার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে কুমারখালীতে অভিযান পরিচালনা করেন সিভিল সার্জন। অভিযানে ৬ টি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, দুইটিকে কঠোরভাবে সতর্কীকরণ করা হয়। আর বাকী ৪ টাকে নিয়মানুযায়ী পরিচালনা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, উপজেলায় প্রায় ২২ প্রতিষ্ঠান আছে। তার মধ্যে ১২ টিতে অভিযান চালানো হয়েছে। পর্যায়ক্রমে সব গুলোতে অভিযান হবে।

Post a Comment

Previous Post Next Post