কুষ্টিয়ায় বিএনপি-ছাত্রশিবিরের ২৭ নেতাকর্মী গ্রেপ্তার


চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় নাশকতার পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি ও ছাত্রশিবিরের ২৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

একাধিক সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে মামলা দুটিতে সবচেয়ে বেশি গ্রেপ্তার হয়েছে কুষ্টিয়া মডেল থানায়। এখানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক পলাশ হোসেনসহ ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া মিরপুর থানায় উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রশীদসহ ৬ নেতাকর্মী ও দৌলতপুর থানায় গ্রেপ্তার হয়েছেন দুজন।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, এসআই সঞ্জয় মন্ডল বৃহস্পতিবার নাশকতা পরিকল্পনায় জড়িত ৩০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, এসআই সুমন চ্যাটার্জির করা মামলায় বিএনপির ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান জানান, মিরপুরে করা মামলায় দুইজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং নির্যাতনের প্রতিবাদে বিএনপি নেতারা যখন মাঠে নামছে, তখনই আবার নাশকতার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সরকার।

Post a Comment

Previous Post Next Post