Header Ads

মানবিক চিকিৎসক হতে চান নাফিজ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।ফলাফলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন কুষ্টিয়ার মিরপুর পৌরসভার ৯নং ওয়ার্ড খন্দকবাড়িয়া মহল্লার অদম্য মেধাবী নাফিজ বিন মুক্তাদির।
জানা যায়, খন্দকবাড়িয়া মহল্লার শিক্ষক দম্পতি এম মুক্তাদির আহমেদ ও মোছা.নাজমা খাতুনের বড় ছেলে নাফিজ বিন মুক্তাদির চট্টগ্রামের ফটিকছড়ি কুসুমকলী কিন্ডারগার্টেন থেকে ২০১৩ সালে পিইসি পরীক্ষার জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০১৬ সালে চট্টগ্রামের ফটিকছড়ি করনেশন সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। একই বিদ্যালয় থেকে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় পিজিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় অদম্য এই মেধাবী। নাফিজ ২০২১ সালে ঢাকা সিটি কলেজ থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়ার কৃতিত্ব দেখান।
নাফিজ বিন মুক্তাদির বলেন, এই প্রচেষ্টার পেছনে আমার পরিবার, শিক্ষক-শিক্ষিকার সহযোগিতা ও অবদান রয়েছে। তাদের সকলের অন্তরিকতার কারণে আমি আজ এ পর্যন্ত আসতে পেরেছি।
নাফিজ আরও বলেন, পড়াশোনা শেষ করে এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। সর্বপরী মানবিক একজন চিকিৎসক হতে চাই।
নাফিজের বাবা মুক্তাদির আহমেদ বলেন, ছোট থেকেই নাফিজ পড়াশোনায় মনোযোগী ছিল। যার কারণে তার এই কষ্ট সার্থক হয়েছে। আমি প্রত্যাশা করি তার স্বপ্ন পুরোন হোক। সে মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করুক।
প্রসঙ্গত, মঙ্গলবার (৫ এপ্রিল) দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়। ফলাফলে ৭৯ হাজার ৩৩৭ জন উত্তীর্ণ হয়েছেন। যা পরীক্ষায় অংশ নেওয়া মোট শিক্ষার্থীর ৫৫ দশমিক ১৩ শতাংশ। এদের মধ্যে মেয়ে উতৃতীর্ণ হয়েছেন ৪৪ হাজার ৫০৪ জন (৫৬ দশমিক ০৯ শতাংশ) এবং ছেলে ৩৪ হাজার ৮৩৩ জন (৪৩ দশমিক ৯১ শতাংশ)।

No comments

Powered by Blogger.