Header Ads

নারী দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় পুলিশ নারী কল্যাণ সমিতি পুণাকের উদ্যোগে ও জেলা পুলিশের সহযোগীতায় মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। সকালে পুলিশ লাইন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় পুলিশ লাইনে ফিরে আলোচনা সভায় অংশগ্রহন করে। পুলিশ নারী কল্যান সমিতির সভাপতি দিলরুবা আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার খাইরুল আলম। বক্তব্য রাখেন পুনাকের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ অতিরিক্ত পুলিশ সুপার পত্নী খাইরুন্নেছা, নারী চিকিৎসক ডাঃ আসমা জাহান লিজা, নারী লেখক ও কবি আলম আরা জুঁই, বিএফইউজে’র সহ-সভাপতি আফরোজা ডিউ, নারী সংগঠক, মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বিভিন্ন ক্ষেত্রে সফল ৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। সভা পরিচালনা করেন ইন্সপেক্টর রেশমা।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার খাইরুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বাংলার নারী সমাজ সারাজীবন কৃতজ্ঞ থাকবে। পিতার পাশে মায়ের নাম বাধ্যতামুলক, বিনামুল্যে নারী শিক্ষা, সরকারি বেসরকারি কোন প্রতিষ্ঠানের প্রধান হতে নারীদের কোন বাঁধা না হওয়ার সকল দিগন্ত উন্মোচন করেছেন তিনি । তিনি আরও বলেন, বাঙালি নারীরা আকাশে উড়বে, মহাকাশে যাবে স্বপ্নেও ভাবেনি। অথচ বর্তমান সরকারের সময় এটি এখন চরম বাস্তবতা।
সভাপতির বক্তব্যে পুনাক সভানেত্রী দিলরুবা আলম বলেন, আজ সময় এসেছে নারী জাগরণের। নারীরা এখন তাদের যোগ্যতা, মেধা ও মননের শতভাগ প্রমাণ করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি নারীদের মুক্তির রুপকার, নারী স্বাধীনতার অগ্রদূত। বর্তমান প্রধানমন্ত্রী নারীদের মুক্তির জন্য, কল্যাণের জন্য যা যা করেছেন আমরা নারী সমাজ জীবন দিয়েও এই ঋণ শোধ করতে পারবো না। নারীরা সকল ক্ষেত্রে আজ সফলতার চরম শিখরে। অথচ এই নারীরা একদিন ঘরে ও বাইরে চরম উপেক্ষিত, লাঞ্চিত এবং বঞ্চিত ছিল।

No comments

Powered by Blogger.