Header Ads

প্রধান শিক্ষককে পেটালেন কাউন্সিলর ॥ মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

 চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া শহরের লাহিনী বটতলা এলাকায় অবস্থিত লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে পিটিয়ে আহত করেছেন কুষ্টিয়া পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান আশা ও তার সহযোগীরা। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।  এদিকে হামলাকারী কাউন্সিলরসহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবিতে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করার পর প্রশাসন ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা বিদ্যালয়ে ফিরে আসে।
আহত প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ের আঙ্গিনার মধ্যে কাউন্সিলর আসাদুর রহমান আশা ইট,বালু, খোয়া রেখে দীর্ঘ দিন ধরে নোংরা করে রেখেছে। পাশেই সিডিসির রাস্তা নির্মাণ করা হচ্ছে। ক্লাস চলাকালে বিদ্যালয় থেকে রাস্তার কাজের জন্য জোর করে পাইপে পানি নেওয়াসহ বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করছিলেন কাউন্সিলর। আমি এসব নিষেধ করলে কাউন্সিলর আশাসহ কয়েকজন এসে বিদ্যালয়ের অফিস কক্ষের আসবাবপত্র ভাঙচুর করে এবং আমার ওপর হামলা চালায়। পরে শিক্ষার্থীরা হামলাকারীদের বিচার ও গ্রেপ্তারের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।  
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমান মজনু বলেন, কারও অনুমতি না নিয়ে কাউন্সিলর আশা বিদ্যালয়ের মধ্যে সিডিসির রাস্তা নির্মাণের সামগ্রী রেখে পরিবেশ নষ্ট করেছে। জোরপূর্বক বিদ্যালয়ের মোটর থেকে পাইপ দিয়ে পানি নেওয়াসহ বিদ্যুৎ ব্যবহার করছে। ক্লাস চলাকালে খোয়া ভাঙা, বালু ফেলাসহ শব্দ দূষণের কাজ করার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিষেধ করলে তার ওপরে হামলা করে অফিস কক্ষের আসবাবপত্র ভাঙচুর করেছে। এটা একটি জঘন্যতম অপরাধ।
কুষ্টিয়া পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান আশা বলেন, আমার বিরুদ্ধে নজরুল মাস্টার মিথ্যাচার করছে। মাস্টার ও তার লোকজন আমার মামা আনসার মন্ডলকে মারপিট করেছে। তিনি গুরুতর আহত হয়েছেন। কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।
এ বিষয়ে কথা বলার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলমের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি। তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক নজরুল ইসলাম হাসপাতালে ভর্তি হয়েছেন এবং কাউন্সিলরের মামা বমি করায় তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।
কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, স্থানীয় কাউন্সিলর আশা ও তার কয়েকজন লোক লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের ওপর হামলা করেছে। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও স্থানীয়রা প্রতিবাদ জানিয়ে বিচারের দাবিতে বিক্ষোভ করেছেন। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বিষয়টি তদন্তের পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Powered by Blogger.