Header Ads

মিল মালিকদের চালের দাম কমাতে বললেন ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ আগামী সপ্তাহ থেকে চালের দাম কমাতে মিল মালিকদের প্রতি নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
তিনি বলেন, যতই দিন যাচ্ছে ততই চালের দাম বাড়ছে। দোকানদাররা বলেন মিলগেট থেকে দাম বেশি নিচ্ছে। মিলমালিকরা বলবে বেশি দামে ধান কেনা হচ্ছে। আমরা তদন্ত করে দেখেছি, তাই খোঁড়া যুক্তি দেখে আমরা বসে থাকতে চাই না। আগামী সপ্তাহ থেকে চালের দাম কমাতে হবে। রোববার (২০ মার্চ) সকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অবৈধ মজুদদারি রোধে করণীয় ও বাজার তদারকি সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
বাজারে চালের অভাব নেই, দাম কেন বাড়ছে তা খতিয়ে দেখার নির্দেশনা দিয়ে খাদ্য কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, মিলের স্টক ভেরিফিকেশন করতে হবে। কতটুকু ক্র্যাসিং হল, কতটুকু সরবরাহ হল তা সপ্তাহ শেষে নিয়মিত রিপোর্ট করতে হবে।
তিনি আরও বলেন, মিল মালিক, ব্যবসায়ী ও আড়তদারদের মুনাফা কম করে দেশের মানুষের প্রতি মানবিক হতে হবে। কারা ধান-চাল মজুত করছে জানতে চেয়ে মন্ত্রী বলেন, আপনারা যদি জেনে থাকেন কারও কাছে অবৈধ মজুদ আছে, তার তথ্য দিন। তথ্য দিয়ে সহযোগিতা করুন-ব্যবস্থা নেওয়া হবে। যারা চালের দাম বাড়িয়েছে তারা আবার ধীরে ধীরে চালের দাম কমাবেন বলেও হুঁশিয়ারি প্রদান করেন তিনি।
কুষ্টিয়ার চালের বাজার ঢাকাসহ সারাদেশ নিয়ন্ত্রণ করে উল্লেখ করে মন্ত্রী বলেন, চালের বাজার স্থিতিশীল রাখতে কুষ্টিয়ার খাজানগরের মোকামই যতেষ্ট। তাই সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

No comments

Powered by Blogger.