Header Ads

৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার।
শুক্রবার সকালে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে পাঁচটি নির্দেশনা জারি করা হয়।
নির্দেশনাগুলো হলো, ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে; বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।
সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০-এর বেশি জনসমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।
সরকারি/বেসরকারি অফিস, শিল্প-কারখানাগুলোতে কর্মকর্তা বা কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন।
বাজার, শপিং মল, মসজিদ, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, রেল স্টেশনসহ সব ধরনের জনসমাবেশে মাস্ক ব্যবহারসহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।
শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের বলেন, ‘কেবিনেট থেকে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানতে পেরেছি। মন্ত্রিপরিষদ বিভাগ যখন কোনো সিদ্ধান্ত নেয়, শিক্ষামন্ত্রণালয় সেটি অবশ্যই কার্যকর করবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে বিস্তারিত জানাতে পারব। মন্ত্রীপরিষদ বিভাগ যদি ২২ তারিখ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়, তাহলে স্বাভাবিকভাবেই সে সিদ্ধান্ত বাস্তবায়ন করবে।’

No comments

Powered by Blogger.