৭ ঘন্টায় ড্রাম ট্রাকে পিষ্ট হয়ে ৬ জন নিহত

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ ৭ ঘন্টায় কুষ্টিয়ায় পৃথক ২টি ঘটনায় ড্রাম ট্রাকে পিষ্ট হয়ে ৬জন নিহত হয়েছে। কুষ্টিয়া সদর উপজেলায় ড্রাম ট্রাকের ধাক্কায় ভ্যান চালকসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক নারী যাত্রী। সোমবার (১০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া উপজেলার বটতৈল দক্ষিণপাড়া এলাকায় মণ্ডল হোটেলের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। অপর দিকে রবিবার রাত ১০ টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কুষ্টিয়া-প্রাগপুর সড়কে ড্রাম ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। এসময় উত্তেজিত জনতা ড্রাম ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। ঐ সড়কটি ৩ ঘন্টা অবরোধ করে রেখেছিল। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী ও দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান  বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন কুষ্টিয়া সদর উপজেলার স্বস্তিপুর এলাকার হজেল হোসেনের ছেলে ভ্যানচালক মুক্তার হোসেন (৫২), একই এলাকার আজিজুল হকের স্ত্রী জেসমিন (৩২), আলামপুর হালদারপাড়া এলাকার ভাদু মোল্লার মেয়ে রোজিনা খাতুন (২৮) ও হালদারপাড়ার মনোরঞ্জনের স্ত্রী স্বপ্না রানী (৪৪)। আহত তহমিনা খাতুন আলামপুর ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের শরিফুলের স্ত্রী। তিনি কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোর সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল দক্ষিণপাড়া এলাকায় মণ্ডল হোটেলের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কে ঝিনাইদহগামী একটি ড্রাম ট্রাক বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহগুলো উদ্ধার করা হয়।  মর্গে নিয়ে যায়।
কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী জানান, ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটিকে জব্দ করা হলেও চালক পালিয়ে গেছে।
অপর দিকে কুষ্টিয়ার দৌলতপুরে নিহত মোটর সাইকেল আরোহীরা হলেন, উপজেলার কৈপাল গ্রামের হযরত আলীর ছেলে বিদ্যুৎ (২৮) ও একই গ্রামের খেড়ু মালিথার ছেলে রাজন (৩২)।
দৌলতপুর থানা পুলিশ ও এলাকাবাসী জানায়, রবিবার রাত ১০ টার দিকে একটি মোটরসাইকেল যোগে হোসেনাবাদ থেকে তারাগুনিয়া অভিমুখে আসছিল। এসময় কৈপাল এলাকার ঈদগাহ্ সংলগ্ন সড়কে তাদের পিছন থেকে একটি ড্রাম ট্রাক (কুষ্টিয়া-ট-১১-২৭৩৮) ধাক্কা দিলে দুই মোটর সাইকেল সড়কে ছিটকে পড়ে। এরপর ট্রাকটি তাদের চাপা দিলে ঘটনাস্থলেই ২ জন মারা যায়। এরপর স্থানীয়রা ছুটে এসে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয় এবং কুষ্টিয়া-প্রাগপুর সড়ক অবরোধ করে রাখে।
দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান জানান, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

Post a Comment

Previous Post Next Post