কুষ্টিয়ায় নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিষ্কার ২৫

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া সদর উপজেলায় নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাসহ ২৫ জনকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার রাতে কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় সর্বসম্মতিতে তাদের বহিষ্কারের আদেশ দেওয়া হয়।
বহিষ্কৃতরা হলো, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. মিজানুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান তালুকদার, সহ-সভাপতি আলাউদ্দিন বিশ্বাস, সদস্য আ. রশিদ, সদস্য মোল্লা জাফর উল্লাহ, সহ-সভাপতি আক্তারুজ্জামান বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রুহুল কুদ্দুস ডেভিট, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান সম্রাট।
মনোহরদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম, ঝাউদিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ সবুজ, সদস্য বখতিয়ার হোসেন, আব্দালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সহ-সভাপতি আলী হায়দার স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক শাহাবুদ্দিন স্বপন।
হরিনারায়নপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তবিবর রহমান তোতা, সহ-সভাপতি আতিয়ার রহমান, উজানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন মোল্লা, আলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক আসলাম, সদস্য সিরাজ উদ্দিন শেখ ও সদস্য আবু দাউদ মণ্ডল।
আওয়ামী লীগ সমর্থক মো. মিজানুর রহমান মিন্টু, মো. আব্দুল মোমিন ও শেখ রিজভীউজ্জামান।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. আক্তারুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক মো. রেজাউল হক স্বাক্ষরিত বহিষ্কারপত্রে উল্লেখ করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর (নৌকার) বিরুদ্ধে অংশগ্রহণ করে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ (১১) ধারা অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হইল।
প্রসঙ্গত, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ৫ জানুয়ারি কুষ্টিয়ার সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Post a Comment

0 Comments