বৃদ্ধাকে ধাক্কা দিয়ে হত্যা ॥ যুবকের ১০ বছরের কারাদণ্ড

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধাকে হত্যার দায়ে রেজা (৩৫) নামের এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার বিকালে  কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।
দণ্ডবিধির ৩০৪ ধারার অধীনে অপরাধ করায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি রেজাউল ওরফে রেজা কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বাগোয়ান গ্রামের মাদরাসাপাড়ার পচু সর্দারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। এ মামলার অপর চার আসামি রাসেল, গিয়াস উদ্দিন, আজগর আলী ও উজ্জলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে বৃদ্ধা নিয়াতন বেগমকে (৮০) আসামি রেজা জোরে ধাক্কা দেন। এতে ওই বৃদ্ধা রাস্তার ওপর পড়ে যান এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য পাঠায়। পরদিন ১৪ এপ্রিল নিহত বৃদ্ধার ছেলে আনিচুর রহমান বাদী হয়ে পাঁচজনকে আসামি করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বাদী আনিচুর রহমান বাগোয়ান গ্রামের মধ্যপাড়ার কালু মন্ডলের ছেলে।
পিপি অনুপ কুমার নন্দী বলেন, দণ্ডবিধির ৩০৪ ধারার অধীনে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামি রেজাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

Post a Comment

0 Comments