আপোষহীন বিপ্লবী নেতা ও আদর্শের বাতিঘর ছিলেন শহীদ বাবু রনজিৎ কুমার সিংহ রায় ঃ আব্দুল আলিম স্বপন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥  সাম্প্রদায়িক ও শোষণ মুক্ত সমাজ গড়ার  আন্দোলনের আপোষহীন বিপ্লবী নেতা ও ভেড়ামারা উপজেলা জাসদের সাবেক সভাপতি রনজিত কুমার সিংহ রায়'র ২৩ তম মৃত্যুবার্ষিকী।
এ উপলক্ষে উপজেলা জাসদের উদ্যোগে জাসদ কার্যালয়ের সামনে আজ বুধবার সকালে  স্মরণ সভার আয়োজন করা হয়।
স্মরণ সভায় বিপ্লবী বাবু রনজিত সিংহ রায়ের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও তাঁর আদর্শ  এবং আপোষহীন লড়াইয়ের স্মৃতিচারণ করে  বক্তারা বক্তব্য রাখেন।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির  সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসদের  সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন।
এসময় তিনি বলেন, শহীদ  বাবু রনজিত সিংহ রায়  সাম্প্রদায়িক ও শোষণ মুক্ত সমাজ গড়ার  আন্দোলনের আপোষহীন বিপ্লবী নেতাই শুধু নয় তিনি  আদর্শের বাতিঘর ছিলেন। তাঁর চেতনায় ছিলো শোষিত,  বঞ্চিত, নিপিড়িত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আপোষহীনতায় অবিচল থাকা। কখনো কোন হুমকি-ধামকি তাকে আদর্শ থেকে একচুল পরিমাণ  বিচ্যুতি ঘটাতে পারেনি। তার রাজনৈতিক ও ব্যক্তি জীবন ছিলো একজন বিপ্লবীর আদর্শের ধারক-বাহক।
জাসদ নেতা-কর্মীদের  আগামীর লড়াই সংগ্রামের প্রেরণা শহীদ বাবু রনজিত সিংহ রায়। উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এসএম আনসার আলীর সঞ্চালনায় এমদাদুল ইসলাম আতার সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়, কৃষি বিষয়ক সম্পাদক বশিরউদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বকুল।
এসময় উপস্থিত ছিলেন, ধরমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান ও প্রার্থী আসিকুর রহমান ছবি, জুনিয়াদহ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী, মোকারিমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী
বেনজির আহাম্মেদ বেনু, বাহিরচর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবু হাসান, চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুশতাক, শফি মেম্বর, নজরুল মেম্বর, ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুষার আলী প্রমুখ।
 

Post a Comment

0 Comments