অস্ত্র মামলায় ২ যুবকের ১০ বছরের কারাদণ্ড

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় অস্ত্র মামলায় কাজিম উদ্দিন (৩২) ও দিপু (৩৫) নামের দুই যুবককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার বিকালে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন দৌলতপুরের মথুরাপুর ইউনিয়নের ফারাকপুর গ্রামের মৃত মোসলেম উদ্দিন মাঝির ছেলে কাজিম উদ্দিন ও একই উপজেলার হোগলবাড়ীয়ার শশিধরপুর গ্রামের প্রামাণিকপাড়ার মৃত ফরজ উল্লাহর  ছেলে দিপু। অপর আসামিরা পলাতক রয়েছেন।
জানা গেছে, ২০১০ সালের ১৬ নভেম্বর রাতে দৌলতপুর উপজেলার মথুরাপুর অস্থায়ী ক্যাম্পের পুলিশ ফারাকপুর এলাকায় অভিযান চালিয়ে দেশীয় তৈরি এলজি, এলজি অস্ত্রের বাট ও রাবার বুলেটসহ আটক করে কাজিম উদ্দিন ও দিপুকে। এ ঘটনায় ১৭ নভেম্বর তাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করা হয়।
মথুরাপুর অস্থায়ী পুলিশ ক্যাম্পের সহকারী উপপরিদর্শক (এএসআই) নুহ নবী মামলার তদন্ত শেষে দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৯ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় দেন।

Post a Comment

0 Comments