কুষ্টিয়ায় শেখ কামাল স্টেডিয়াম হবে আন্তর্জাতিক মানের

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে শেখ কামাল স্টেডিয়াম। এরই মধ্যে টেন্ডার প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। আগামী মাসেই শুরু হবে নির্মাণ কাজ। আধুনিক সুযোগ সুবিধায় স্টেডিয়ামটি পূর্ণতা পেলে জেলার ক্রীড়াঙ্গণে নবদিগন্তের সূচনা হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।
দেশের ক্রীড়াঙ্গণে কুষ্টিয়ার অসামান্য অবদান রয়েছে। ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ মিথুন, এনামুল বিজয়দের মত তারকা খেলোয়াড়ের বেড়ে ওঠা এই জেলা থেকে। ফুটবলেও আকরাম, আশরাফুলের মত তারকাদের জন্মও এই কুষ্টিয়ায়।
অবকাঠামোসহ নানা সংকটে এসব তারকাদের উত্থান হলেও মাঠসহ অবকাঠামোগত সমস্যার কারণে ক্রীড়াঙ্গণে পিছিয়ে পড়ছে এখানকার খেলোয়াড়রা। তবে দেরিতে হলেও আশা জাগানিয়া খবর কুষ্টিয়ায় নির্মিত হতে যাচ্ছে শেখ কামাল স্টেডিয়াম। ৪৪ কোটি টাকা ব্যয়ে পুরনো স্টেডিয়াম ভেঙে সেখানে নির্মিত হচ্ছে স্টেডিয়ামটি। আর এমন খবরে খুশি জেলার ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান খেলোয়াড়রা।
কুষ্টিয়ার সাবেক খেলোয়াড় ও তরুণ খেলোয়াড়রা জানিয়েছেন,জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন এটি। আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে এ জেলায়। এতে খুশি জেলার ক্রীড়াঙ্গণের সাবেক ও বর্তমান খেলোয়াড়রা। দ্রুত কাজটি সম্পন্ন দেখতে চান তারা।
কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড.অনুপ কুমার নন্দী জানিয়েছেন, আমরা খেলাধূলার স্বার্থে ফুটবল-ক্রিকেট দুটি খেলায় এ মাঠে চালু রাখবো। স্টেডিয়ামটি পূর্ণতা পেলে জেলার ক্রীড়াঙ্গণে নবদিগন্তের সূচনা হবে বলে মনে করেন তিনি। আগামী দুই বছরের মধ্যে শেখ কামাল স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হবে বলেও জানিয়েছেন তিনি।
বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনের কন্ঠেও উচ্ছ্বাসের বাণী। তার মতে শেখ কামাল স্টেডিয়াম হবে আন্তর্জাতিক স্টেডিয়াম। আমরা এখানে বসেই আন্তর্জাতিকমানের খেলা দেখবো।
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুবউল আলম হানিফ এমপি জানিয়েছেন, বিভিন্ন গুণে গুণান্বিত শেখ কামাল। তার নামেই নামকরণ করা হয়েছে এই স্টেডিয়ামটি। নির্মাণাধীন স্টেডিয়াম শুধুমাত্র ক্রিকেটের জন্য বরাদ্দ হলেও জেলার ক্রীড়াঙ্গণে নবদিগন্তের সূচনা হবে। এটি হবে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম।

Post a Comment

0 Comments