করোনায় বিপর্যস্ত ॥ এবার ডেঙ্গুর হানা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ করোনায় বিপর্যস্ত কুষ্টিয়া জেলায় এবার ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তের নাম তরিকুল বারী বকুল (৩৫)। বর্তমানে তাকে কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের ২ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন জেলায় প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন তরিকুল বারী বকুলের মা আছিয়া খাতুন জানান, গত ৭ দিন আগে তার ছেলে জ্বরে আক্রান্ত। জ্বরের সাথে মাথা এবং শরীরে ব্যথা অনুভূত হয়। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে বকুল ওষুধ সেবন করতে থাকেন। কিন্তু শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকলে ৮ আগস্ট ডেঙ্গু পরীক্ষা করালে তার ডেঙ্গু শনাক্ত হয়।
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের কর্তব্যরত ইন্টার্নি চিকিৎসক ডা. আতিক রব্বানী জানান, তরিকুল বারী বকুলকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসা শুরু করার পর থেকে রোগীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, করোনার মতো ডেঙ্গু যেন জেলায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য স্বাস্থ্য বিভাগ সতর্ক অবস্থায় রয়েছে। কুষ্টিয়া পৌর এলাকা ছাড়াও উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগ নিয়ে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা চালানো হচ্ছে।

Post a Comment

0 Comments