বিধি ভেঙে স্কুলের আবাসিক ভবনে ছাত্রদের রাখায় জরিমানা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক ভবনে ছাত্রদের জোর করে রেখে বেতনের জন্য চাপ দেওয়ার অভিযোগ উঠেছে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার সন্ধ্যার পর কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এ মুহাইমিন আল জিহানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এডুকেয়ার স্কুল নামের শিক্ষাপ্রতিষ্ঠানটি শহরের কোর্টপাড়ায় অবস্থিত। তাদের আবাসিক ভবন হাউজিং এলাকায় অবস্থিত। সেখানে আবাসিক ছাত্রদের রাখা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কথা থাকলেও এডুকেয়ারের আবাসিক ছাত্রদের রেখে সরকারি নীতিমালা ভঙ্গ করা হয়েছে। এ ছাড়া জোর করে ছাত্রদের আটকে রাখা এবং বেতনের জন্য অভিভাবকদের চাপ দেওয়ার অভিযোগের প্রেক্ষাপটে হাউজিং এলাকায় এডুকেয়ার আবাসিক ভবনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিধিনিষেধ ভঙ্গের জন্য প্রতিষ্ঠানের মালিককে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালদের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এ মুহাইমিন আল জিহান বলেন, সেখানে সপ্তম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ১৩ জন আবাসিক ছাত্র ছিল। তাদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালের মধ্যে অভিভাকেরা যেন তাঁদের সন্তানদের নিয়ে যান, সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

Post a Comment

0 Comments