জাতীয় শোক দিবসে কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের উদ্যোগে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুষ্টিয়ায় এসপি মোঃ খাইরুল আলমের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন দর্শন এর উপর আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ করা হয়েছে।
রবিবার (১৫ আগস্ট) বিকাল ৪ টায় কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে জেলা পু্লশি লাইন্সে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পুলিশ সুপার এসপি মোঃ খাইরুল আলম।
এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু তার জীবদ্দশায় প্রত্যেকটা আন্দোলনে বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করে নেতৃত্ব দিয়েছেন। তিনি পাকিস্তানি শাসন থেকে দেশের মানুষকে মুক্তির জন্য সবসময় চিন্তা করতেন। বঙ্গবন্ধুর নের্তৃত্বে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্নত্যাগের ফসল আমাদের এই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ। সুতরাং বঙ্গবন্ধুর জীবনী আমাদের জানতে হবে।বঙ্গবন্ধুকে নিয়ে যতবেশী জানবো ততই তার প্রতি আমাদের শ্রদ্ধা ভালবাসা বেড়ে যাবে। তার জীবনের প্রতিটি অধ্যায়ে আমাদের শিক্ষণীয় বিষয় রয়েছে। তাই আসুন আমরা বঙ্গবন্ধুর জীবনী পড়ে নিজেদের জীবনকে ত্যাগের মহিমায় আরো সুন্দর করে ঢেলে সাজাই।
এ সময় তিনি আরো বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর সকল আন্দোলন সংগ্রামে তার পাশে থেকে প্রেরণা যুগিয়েছেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে সারা বিশ্বের কাছে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম।
এর আগে গতকাল শনিবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে কুষ্টিয়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে স্বাস্থ্য বিধি মেনে বঙ্গবন্ধুর জীবন দর্শনের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উক্ত কুইজ প্রতিযোগিতায় কুষ্টিয়া জেলা পুলিশের ('ক গ্রুপ-কনস্টেবল হতে নায়েক পদমর্যাদার পুলিশ সদস্য, খ গ্রুপ-এএসআই পদমর্যাদার পুলিশ সদস্য এবং গ গ্রুপ-এসআই পদমর্যাদার  পুলিশ সদস্য) অংশ গ্রহন করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শনের উপর কুইজ প্রতিযোগিতায় ৩ টি ক্যাটাগরিতে ভিন্ন ভিন্ন প্রশ্নপত্রে সর্বমোট ১১৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ), মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, অতিরিক্ত পুলিশ সুপার ভেড়ামারা সার্কেল, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিরপুর সার্কেল, এএসপি প্রবেশনার, আরওআই, আরআই পুলিশ লাইন্স কুষ্টিয়াসহ জেলা পুলিশের অন্যান্য অফিসার ও ফোর্সগণ।

Post a Comment

0 Comments