আবরারের নামে নির্মাণ হচ্ছে মসজিদ-মাদ্রাসা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র ও কুষ্টিয়ার আবরার ফাহাদের নামে নির্মাণ করা হচ্ছে মসজিদ ও মাদ্রাসা। রোববার আবরারের ছোট ভাই ফাইয়াজ আবরার বিষয়টি নিশ্চিত করেছেন। কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে এই মসজিদ ও মাদ্রাসা নির্মাণ করা হবে।
নিজের ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে তিনি লেখেন, আলহামদুলিল্লাহ। আবরার ফাহাদ মসজিদ নির্মাণের জন্য মাটি পরীক্ষার কাজ চলছে। মাটির নমুনা সংগ্রহ করা হয়েছে। নকশার কাজও প্রায় শেষের দিকে। ইনশাআল্লাহ দ্রুতই কাজ শুরু করা যাবে। সবাই দোয়া করবেন।
ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে ২০১৯ সালের ৫ অক্টোবর বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ। এর জেরে পর দিন রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের একদল নেতাকর্মী। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।
নৃশংস এ হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। এর পর চার্জশিটভুক্ত ২৫ আসামিসহ মোট ২৬ ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করে বুয়েট কর্তৃপক্ষ।

Post a Comment

0 Comments