চার প্রতিষ্ঠানকে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করায় দুই লাখ টাকা জরিমানা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় অনুমোদনহীন শিশুখাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ও চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করে বিক্রির অভিযোগে ওই কারখানা ও দোকানসহ চারটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিপুল পরিমাণ নকল টাকা ও চিপসের প্যাকেট জব্দ করা হয়। শনিবার দুপুর থেকে শুরু হওয়া কয়েক ঘণ্টার এ অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।
শহরতলীর চৌড়হাস শাহপাড়া এলাকায় পরিচালিত এ অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন শিশুখাদ্য তৈরি ও চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ধারায় মিতা স্পেশাল ফুড প্রোডাক্টসের মালিক মিঠুকে এক লাখ টাকা, রাজ্জাক শাহকে ৩০ হাজার টাকা, চৌড়হাস মোড়ের মেসার্স শাহ ফুডের মালিক অপু শাহকে ৫০ হাজার টাকা ও মেসার্স ফারুক ফুড প্রোডাক্টসের মালিক ফারুককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রাকিবুল হাসান।
র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, শহরের বিভিন্ন দোকানে চিপসের প্যাকেটে খেলনা হিসেবে নকল টাকা ব্যবহার করে বিক্রির কারণে শিশুরা চিপস কেনার প্রতি আকৃষ্ট হচ্ছে। কোমলমতি শিশুরা নকল টাকার লোভে এসব অস্বাস্থ্যকর চিপস কিনছে। এজন্য জনস্বার্থে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

Post a Comment

0 Comments