ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় সরকারি অর্থব্যয়ে রাস্তাঘাটসহ নানা অবকাঠামো নির্মাণে অনিয়ম-দুর্নীতি পরিষদের সদস্যদের মতামতকে তুচ্ছ ও উপেক্ষা করে সকল কার্যক্রমে স্বেচ্ছাচারিতার অভিযোগে মিরপুর উপজেলার আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথার বিরুদ্ধে ইউপি সদস্যরা লিখিত অনাস্থার অভিযোগসহ সমাধানের দাবি করেছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, উভয়পক্ষকে ডেকে আলাপ আলোচনা সাপেক্ষে একটা সমাধান বের করা যায় কিনা। অন্যদিকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বলেন, মিথ্যা বানোয়াট ভিত্তিহীন অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসা বশত করা হয়েছে। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস।
ইউপি সদস্যদের দেয়া অনাস্থাপত্র সূত্রে জানা যায়, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা ইউপি সদস্যদের ভাতা প্রদান করেননি। কাবিটার ২০১৯-২০ অর্থবছরে আমলা সাগরখালি আশ্রয়ন প্রকল্পের রাস্তা মেরামত ও কালভার্টের কাজ নিম্নমানের সামগ্রী দিয়ে করা হয়েছে এবং সরকারি অর্থ আত্মস্যাৎ করেছে। বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার ক্ষেত্রে তিনি ভুক্তভুগীদের কাছ থেকে অবৈধভাবে টাকা নিয়েছেন। ভুয়া বিল ভাউচার দেখিয়ে সরকারি বরাদ্ধের টাকা উত্তোলনসহ বিভিন্ন অভিযোগ করেন ইউপি সদস্যরা।
অনাস্থা পত্রে আমলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ২ নং ওয়ার্ডের সদস্য সিদ্দিক আলী, ১ নং সদস্য হাসমত আলী, ৫ নং সদস্য আব্দুল হান্নান, ৬ নং সদস্য রমজান আলী, ৮ নং সদস্য আমান উল্লাহ আমান, ৯ নং সদস্য রাকাত আলী, সংরক্ষিত ১, ২, ৩ নং সদস্য রানি খাতুন স্বাক্ষর করেন।
অভিযুক্ত আমলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বলেন, দেখুন আমার চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়েছে আরও অনেক আগেই। এর আগে বিগত পাঁচ বছর কাটলো এতোদিন আমার বিরুদ্ধে কোন অভিযোগ কেউ কখনও করেনি। আজকে হঠাৎ করে আমি দোষী হয়ে গেলাম কিভাবে তা আপনারা নিজেরাও বুঝতে পারছেন। হঠাৎ করে এমন মিথ্যা বানোয়াট ভিত্তিহীন অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসাবশত আমাকে হেয় করার জন্য করা হয়েছে।
মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, গত বুধবার ১৬ আগস্ট বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথার বিরুদ্ধে একটি অনাস্থাপত্র দিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের ৮ জন সদস্য। বিষয়টি তদন্ত সাপক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Post a Comment

0 Comments