কুষ্টিয়ায় একদিনে মৃত্যু ১৪, শনাক্ত ২৭৩

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বৃহস্পতিবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে।
এদের মধ্যে ১০ জনের করোনা পজেটিভ ও ৪ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা: আবদুল মোমেন জানান, বর্তমানে হাসপাতালে ২২১ জন করোনা আক্রান্ত রোগী ও ৬৪ জন উপসর্গ নিয়ে মোট ২৮৫ জন ভর্তি রয়েছে।
এদিকে পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২৭৩ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০.৫৩ শতাংশ। জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭০ জন। শনাক্ত ২৭৩ জনসহ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪৯৩ জন। নতুন করে শনাক্ত হওয়া ২৭৩ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ১১০ জন, দৌলতপুরে ৪৫ জন, কুমারখালীর ৩৪ জন, ভেড়ামারার ১৯ জন, মিরপুরে ৩৩ জন ও খোকসার ৩২ জন রয়েছেন।
এখন পর্যন্ত জেলায় ৭৫ হাজার ৮৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭২ হাজার ২৬১ জনের।
বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৯৪৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩০১ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৬৪৪ জন।

Post a Comment

0 Comments