Header Ads

কুষ্টিয়ায় একদিনে করোনায় ২০ জনের মৃত্যু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৬ জন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনায় ১৪ জন ও উপসর্গে তিনজন এবং কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় দুজন ও উপসর্গে একজন মারা গেছেন। সোমবার (৫ জুলাই) করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন। এদিকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আকুল উদ্দিন।
২৫০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে এখন শয্যার চেয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সোমবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৮৭ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৯৩ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৯৪ জন।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, শয্যা না থাকায় এখন রোগীদের মেঝেতে ও করিডোরে রাখতে হচ্ছে। প্রতিদিনই হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বাড়ছে। রোগীর চাপ যেভাবে বাড়ছে তাতে সেবা প্রদান করা কঠিন হয়ে দাঁড়াবে।
এদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৮৫টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৩০ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৭৬৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৮২৩ জন। মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৪৫ জনে।
 

No comments

Powered by Blogger.