বিষ দিয়ে কৃষকের দুটি গরু হত্যা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ার মিরপুরে একটি গোয়াল ঘরে বিষ দিয়ে দুই গরু মারলো দুর্বৃত্তরা। নৃশংস এ ঘটনাটি ঘটেছে উপজেলার চিথলিয়া ইউনিয়নের মজলিশপুর গ্রামে। বৃহস্পতিবার ভোরে কৃষক রফি ফকির গোয়াল ঘরে গিয়ে দেখেন তার দু’টি গরু মরে পড়ে আছে। গরু দু’টির শরীরে বিষের গন্ধ আসছে।
তিনি আরও জানান, আসন্ন কোরবানির ঈদের জন্যই ষাঁড় গরু দুইটি পাশ্ববর্তী গ্রামের বেপারীর কাছে ১ লক্ষ ৭০ হাজার টাকায় বিক্রি করেছিলাম। আজ সকালেই গরু দু’টি আমার বাড়ি থেকে নিয়ে যাওয়ার কথা ছিল।
বিষয়টি জানতে পেরেই এমন নৃশংস ঘটনা ঘটিয়েছে দুবৃত্তরা। তার ধারণা, পূর্বশক্রতার কারণে এ ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় আজ সকালেই থানায় অভিযোগ দায়ের করেছেন ওই কৃষক রফি ফকির। এদিকে এমন নৃশংস ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন গ্রামবাসী।
চিথলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পিস্তল জানান,এমন খবর শুনেই ঘটনাস্থলে গিয়ে ছিলাম। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তির দাবি করছি।
মিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.সোহাগ রানা জানান,এমন অমানবিক ঘটনা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।
এ বিষয়ে মিরপুর থানার(ওসি) গোলাম মোস্তফা জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Post a Comment

0 Comments