দল ভাঙার রাজনীতি শুরু করেছিলেন জিয়া ঃ মাহবুব -উল আলম হানিফ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের সংসদ সদস্য জননেতা মাহবুব -উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দল ভাঙা গড়ার রাজনীতিতে বিশ্বাসী না। দল ভাঙার রাজনীতি শুরুই করেছিলেন জিয়া। উনি ক্ষমতা দখল করে বলেছিলেন, রাজনীতিবিদদের জন্য রাজনীতি কঠিন করে দিব। তখন থেকে আওয়ামী লীগকে নিঃশেষ করতে তিনি ভাঙা গড়া শুরু করেন। জিয়াউর রহমান দল ভাঙার রাজনীতি শুরু করেছিলেন । আওয়ামী লীগ রাজনৈতিক দল ভাঙা গড়ার রাজনীতিতে বিশ্বাসী না। দল ভাঙার রাজনীতি শুরুই করেছিলেন জিয়া। উনি ক্ষমতা দখল করে বলেছিলেন, রাজনীতিবিদদের জন্য রাজনীতি কঠিন করে দিব। তখন থেকে আওয়ামী লীগকে নিঃশেষ করতে তিনি ভাঙা গড়া শুরু করেন। আওয়ামী লীগকে খন্ড বিখন্ড করেছিলেন এবং সেই ধারা বিভিন্ন সময় অব্যাহত থেকেছে। আর এই কালচারটা বিএনপির মধ্যে আছে।
তিনি আরো বলেন, ‘বিএনপি একটি জনবিচ্ছিন্ন দল, এই দলের কে কোথায় যাবে কি না যাবে, ভাঙবে কি না ভাঙবে এটা তাদের ব্যাপার। এ নিয়ে আওয়ামী লীগ ভাবছেনা, কারণ আওয়ামী লীগ বিএনপির মত জনবিচ্ছিন্ন দলকে নিয়ে ভাববার কোন প্রয়োজন আছে বলে মনে করে না।’
বৃহস্পতিবার বিকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মহীন ১০০ জন সংস্কৃতিসেবীর মধ্যে ৫ হাজার টাকা করে চেক প্রদান ও জিলা স্কুল চত্ত্বর ও জেলা প্রশাসক কার্যলয়ে দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ শেষে তিনি এ মন্তব্য করেন।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত চিলেন. বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা  মাহব্বু -উল আলম হানিফ। জেলা প্রশাসক সাইদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, ডিডিএলজি মৃনাল কান্তি দে, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ। 

Post a Comment

0 Comments