Header Ads

হ্যান্ড গ্রেনেড জব্দ করল পুলিশ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া খোকসা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের বসোয়া গ্রামের রিজিয়া খাতুনের (৫৫) বাড়ি থেকে একটি পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেড জব্দ করা হয়েছে। বুধবার বিকালে তাঁর বাড়িতে গিয়ে গ্রেনেডটি জব্দ করে পুলিশ। রিজিয়া খাতুনের স্বামীর নাম আবদুর রহিম বিশ্বাস। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। কয়েক মাস আগে তিনি মারা যান।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, প্রায় দেড় মাস আগে বাড়ির পেছনে শিমুলগাছ কাটতে গিয়ে মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় একটি হ্যান্ড গ্রেনেড পান রিজিয়া খাতুন। সে সময় কাউকে কিছু না জানিয়ে তিনি সেটি বসতঘরের একটি কক্ষে মাচার নিচে রেখে দেন। বিষয়টি তিনি তাঁর মেয়েজামাইকে জানিয়েছিলেন। তিন থেকে চার দিন আগে জামাতা মহির উদ্দীন গ্রেনেড পাওয়ার কথা স্থানীয় লোকজনদের জানান।
হ্যান্ড গ্রেনেড পাওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. আশিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ রিজিয়ার বাড়িতে যায়। এ সময় তারা গ্রেনেডটি উদ্ধার করে। পুলিশ স্থানীয় বসোয়া বাজারের পেছনে বালুভর্তি বালতিতে গ্রেনেডটি সতর্ক অবস্থায় খোলা মাঠে মাটিতে পুঁতে রেখেছে। সেখানে গ্রাম পুলিশ পাহারায় রাখা হয়েছে।
আশিকুর রহমান বলেন, উদ্ধার হওয়া হ্যান্ড গ্রেনেডটি মুক্তিযুদ্ধের সময়ের হতে পারে। পুলিশ সুপারের মাধ্যমে বিষয়টি ঢাকায় বম্ব ডিসপোজেবল ইউনিটকে জানানো হয়েছে। তারা এসে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেবে।

No comments

Powered by Blogger.