Header Ads

মিরপুরে বিধি নিষেধের প্রথম দিনে কঠোর অবস্থানে পুলিশ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ করোনা সংক্রমণের হার পর্যালোচনা করে কুষ্টিয়ার মিরপুর পৌর এলাকায় সাত দিনের কঠোর বিধি নিষেধের আজ বৃহস্পতিবার প্রথম দিনের কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। পৌর এলাকার প্রধান প্রধান রাস্তা ও মোড়ে মোড়ে জনসাধারণের চলাচল সীমিতকরণ এবং অযথা বাইরে বের হওয়া প্রতিরোধে পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) ভোর ৬টা থেকে পৌর এলাকায় এ বিধি নিষেধ কার্যকর করা হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, দোকান বন্ধ আছে। তবে ওষুধ, কাঁচামাল, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান খোলা আছে। যানবাহন চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে ইজিবাইক ও ভ্যান রিকশা চলাচল করছে। এছাড়া, কৃষিপণ্য, খাদ্যসামগ্রী, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স ও জরুরি সেবাদানকারী পরিবহন চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস জানান, কঠোর বিধি নিষেধ অমান্যকারীদের আইনের আওতায় আনা হবে। উপজেলা প্রশাসন এবং পুলিশ এ বিধি নিষেধ বাস্তবায়নে কাজ করছে। এসময় করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।  
উল্লেখ্য, মিরপুর উপজেলা গত ২৪ ঘণ্টায় ১৩ জন করোনী রোগী শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত এ উপজেলায় ১৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

No comments

Powered by Blogger.