ভেড়ামারা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান’র আকুতি

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ নিজের বৈধ লীজকৃত জমির দখল ফিরে পেতে আইনপ্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতা কামনা করেন। গতকাল কুষ্টিয়ার ভেড়ামারা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান’র আকুতি।
ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউপির ১২দাগ উত্তরপাড়া এলাকার অবসরপ্রাপ্ত চাকুরিজীবি বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান এক সাংবাদিক সম্মেলনে লিখিত অভিযোগে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে থেকে বৈধভাবে লীজ বন্দোবস্ত নিয়ে ঐ জমিতে তিনি কৃষি আবাদ করতেন। চররুপপুর মৌজার ৪৪৩/এ ও ৪৪৮/এ দাগের মোট ২.১৭ একরের লীজকৃত উল্লিখিত জমিতে তিনি (গত ২০০৮সাল থেকে) চাষাবাদসহ বিভিন্ন গাছ লাগিয়ে সবুজ বনায়ণ করেছিলেন। এমতাবস্থায় চাকুরিজনিত অনুপস্থিতি ও গত বছরের করোনা পরিস্থিতিতে তাঁর  বাড়ি ফিরতে বিলম্ব হওয়ার কারনে ঐ জমি বেদখল হয়ে যায়।
আতিয়ার রহমান’র লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ১২দাগ এলাকার রতন প্রামানিক ও রকি সর্দারসহ তাদের সাঙ্গপাঙ্গরা উল্লিখিত জমিতে লাগানো সব গাছগাছালি কেটে সেখানে অবৈধ ও জোরপূর্বক ভাবে বালি স্টক করে ব্যবসা করে চলেছে। এমতাবস্থায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দসহ থানা পুলিশের কাছে অভিযোগ করার পরও ঐ জমির দখল নিতে না পেরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে তাঁর বৈধ লীজকৃত জমির দখল ফিরে পাওয়ার জোরালো দাবি জানিয়েছেন। ভেড়ামারা প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সর্বস্তরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments