করোনা কেড়ে নিল ইবি শিক্ষকের প্রাণ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে বুধবার (৫ মে) রাতে তার মৃত্যু হয়।
বৃহস্পতিবার (৬ মে) বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ। তিনি বলেন, আহসান উল্লাহ কয়েক দিন ধরে করোনার সঙ্গে লড়াই করছিলেন। বুধবার তাকে কুষ্টিয়া থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাতে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। তার মৃত্যুতে আমরা দাওয়া পরিবার গভীর শোকহত। তার আত্মার মাগফিরাত কামনা করি।
শোক প্রকাশ করে অধ্যাপক মোহাম্মদ অলী উল্ল্যাহ বলেন, তার মৃত্যুতে দাওয়া বিভাগ অভাবনীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি একজন বিজ্ঞ মানুষ ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গুরত্বপূর্ণ পদেও অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
জানা গেছে, অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার নামাজে জানাজা এবং দাফন পারিবারিক সিদ্ধান্তের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে সম্পন্ন হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যারা।
অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজের দ্বিতীয় ব্যাচের কৃতি ছাত্র ও বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। বিভাগের সাবেক চেয়ারম্যান, হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা, শিক্ষক সমিতির সহ-সভাপতি এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের দল-মত নির্বিশেষে সকলের প্রিয় ছিলেন। এ ছাড়া তিনি গুরুত্বপূর্ণ কয়েকটি মূল্যবান বইয়ের লেখকসহ বিদগ্ধ গবেষক ছিলেন।
 

Post a Comment

0 Comments