সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ \ কুষ্টিয়া শহরতলির জুগিয়া পালপাড়ায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।  শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। মারা যাওয়া দুই শ্রমিক হলেন মিরপুর উপজেলার পশ্চিম গোবিন্দপুর এলাকার সাদেক বাচ্চু (৪২) ও মানিক হোসেন (৩৫)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১০ থেকে ১২ দিন আগে সাদেক বাচ্চু কয়েক শ্রমিক নিয়ে জুগিয়া এলাকায় তাঁর ভগ্নিপতি আমিরুল ইসলামের বাড়িতে শৌচাগারের সেপটিক ট্যাংক নির্মাণ করেন। শুক্রবার সকালে সেপটিক ট্যাংকের ভেতরে ঢুকে ঢালাই করা ছাদের বাঁশকাঠের সাটারিং খুলতে যান মানিক হোসেন। এরপর থেকে তাঁর কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। এ সময় অপর শ্রমিক সাদেক বাচ্চু ট্যাংকের ভেতরে নামেন। তাঁরও কোনো সাড়াশব্দ না পেয়ে আশপাশের লোকজনদের খবর দেন আমিরুল। তাঁরা এসে দুজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। পরে দুজনের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত কবির বলেন, বৃষ্টির পানিতে ট্যাংক ভরে যাওয়ার আশঙ্কায় আমিরুল ইসলাম তাঁর নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ঢাকনা বন্ধ রেখেছিলেন। দীর্ঘ সময় সেটা বন্ধ থাকায়, সেখানে একধরনের বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়। ধারণা করা হচ্ছে বিষাক্ত গ্যাস আর অক্সিজেন সংকটের কারণে দুজনের মৃত্যু হয়েছে।

Post a Comment

0 Comments