বিশেষ সম্পাদকীয় ॥ চেতনায় কুষ্টিয়া পত্রিকাটি আজ ১০ বছরে পা রাখল

মাথা উঁচু রেখে দীর্ঘ ৯ বছর পেরিয়ে ১০ বছরে পা রাখল এ অঞ্চলের প্রচার সংখ্যায় শীর্ষে সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকাটি। ৯বছর পেরুতে অনেকখানী পথপাড়ি দিতে হয়েছে। কখনও মসৃণ সময় আর কখনও ভীষন দূর্গম বাস্তবতাকে মেনে নিয়ে। আর সত্যবাক-এর কারনে রোষানলে পড়তে হয়েছে বিভিন্ন সময় কুচক্রীমহলের। তারপরও আজ চেতনায় কুষ্টিয়া কারোর সাফাই গাইনি, কাউকে ছাপিয়ে চলিনি এমনকি জনগনের সামগ্রীক মতামতকেও কখনও অবমূল্যায়িত হতে দেইনি।
এ অঞ্চলের প্রচার সংখ্যায় শীর্ষে সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার ১০ম জন্মদিন ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম দিন আজ ২৫শে মে’২০২১ রোজ মঙ্গলবার। পবিত্র ঈদুল ফেতর ও করোনা সংক্রমনের এই বৈশ্বিক মহামারিতে পত্রিকাটি কলেবরে বের করা সম্ভব হলো না। সকল অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এর জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।
মুজিব বর্ষ উপলক্ষে চেতনায় কুষ্টিয়া পত্রিকার ব্যানারে শুধুই বঙ্গবন্ধু কে নিয়ে কবিতার বই বঙ্গবন্ধু কীর্তিতে অবিনশ্বর কাব্যগ্রন্থটি সম্পাদনা করেছেন ভেড়ামারা প্রেসক্লাব'র সভাপতি ও  চেতনায় কুষ্টিয়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল।
জন্মলগ্ন থেকে মাথা না নুইয়ে দৃঢ়ভাবে পথ চলার শপথ নিয়েছিলাম আমরা। এ অঞ্চলের প্রচার সংখ্যায় শীর্ষে সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়ার আজ ১০ম জন্মদিন। সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া এর পথচলায় যোগ হচ্ছে আরও একটি বছর। পরম করুণাময়ের দোয়া ও পাঠকের শুভেচ্ছা নিয়ে আমরা একইভাবে চলব এই আমাদের অঙ্গীকার।
নিরপেক্ষ এ পত্রিকাটির লক্ষ্য-উদ্দেশ্য সব সময়ই ছিল অত্যন্ত পরিষ্কার। স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতার ধারা মেনে স্বনামধন্য এ সংবাদ মাধ্যমটি কোনো দলের মুখপত্র হয়নি। জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে কখনোই হয়নি শঙ্কিত। পেশাদারী দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়ার প্রতিটি সদস্য সব সময় থেকেছে সর্বোচ্চ সচেষ্ট। যাত্রালগ্ন থেকেই পরিবর্তনের সহযোগী সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া । তাই স্বল্প সময়েই তা জনগণের কাগজ হয়ে উঠেছে। বাড়ির ছোট্ট শিশু থেকে গৃহিণী, কর্মজীবী নারী থেকে প্রবীণতম সদস্য সবার হৃদয়েই অনেকখানি জায়গা দখল করে নিয়েছে সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া। পত্রিকার খবর, সম্পাদকীয় এবং সাহিত্যে আমাদের ইতিহাসের মহত্তম অর্জন মুক্তিযুদ্ধকে ও মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা তুলে ধরা হয়েছে দক্ষতার সঙ্গে। সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়ার নিবিষ্ট পাঠকরা তাদের মূল্যবান পরামর্শ দিয়ে আমাদের আগামী দিনে এগিয়ে যাওয়ার পথে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন এবং উদ্দীপ্ত ও প্রাণিত করবেন। সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়ার ১০ম জন্মদিন এর বিশেষ সংখ্যায়  পাঠক, গ্রাহক,শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাসহ সবার প্রতি আন্তরিক ভালোবাসা। সকলকে প্রাণঢালা শুভেচ্ছা।

প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল
প্রকাশক ও সম্পাদক
সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া
সভাপতি
ভেড়ামারা প্রেস ক্লাব। 

Post a Comment

0 Comments