দেশকে এগিয়ে নিতে করোনা, দূর্নীতি, জঙ্গীবাদ-এই তিন ভাইরাস ধ্বংস করতে হবে : হাসানুল হক ইনু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, করোনা, দূর্নীতি, জঙ্গীবাদ-এই তিন ভাইরাসে দেশ আজ জর্জরিত,  ক্ষতবিক্ষত।
তিনি বলেন, করোনা জীবন ও জীবিকার সংকট তৈরি করেছে। দূর্নীতি মাননীয় প্রধানমন্ত্রীর রাতদিন কষ্ট করা উন্নয়ন সাফল্য ও জনগণের হক-অধিকার ঘরকাটা ইঁদুর-উইপোকার মত ভিতর থেকে খেয়ে ফেলছে।  জঙ্গীবাদ রাষ্ট্রের অস্তিত্বের  ভিত্তিতে আঘাত করছে। শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট করে আফগানিস্তান, পাকিস্তানের মত ধর্মের নামে খুনাখুনি, রক্তারক্তির রাজত্ব কায়েম করতে চাইছে। এই তিন ভাইরাস পুষে, এই তিন ভাইরাসের সাথে বসবাস করে, এই তিন ভাইরাসের সাথে সহবাস করে দেশ এগুতে পারবে না। দেশকে সামনে এগুতে হলে, মানুষের জীবন ও জীবিকা নিশ্চিত করতে, শান্তি ও উন্নয়নের পথে থাকতে হলে করোনা, দূর্নীতি, জঙ্গীবাদ-এই তিন ভাইরাস ধ্বংস ও নির্মূল করতে হবে।
সাবেক তথ্যমন্ত্রী ইনু আরও বলেন, করোনা ভাইরাসের ভয়াবহ দ্বিতীয় ও তৃতীয় ঢেউ ঠেকাতে আধাখেঁচড়া লকডাউন ও অব্যবস্থপনার জন্য ঈদে ঘরমুখো সাধারণ যাত্রীরা এতো কষ্টের মধ্যে পরেছে। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, তৃতীয় ঢেউ মোকাবেলা করে জনগণের জীবন রক্ষায় যা করা দরকার তাই করতে হবে। তিনি বলেন, গত বাজেটে স্বাস্থ্য খাতের সক্ষমতা বাড়ানোর জন্য যে টাকা বরাদ্দ করা হয়েছিল সেই টাকা কাজে লাগালো হলো না কেন? বাজেটে টাকা দেয়ার পরও কারা প্রধানমন্ত্রীর বদনাম করতে চাচ্ছে তাদের খুঁজে বের করা উচিৎ।
তিনি খালেদা জিয়ার বিদেশ যাবার বিষয় নিয়ে বলেন, শেখ হাসিনা কখনই খালেদা জিয়া বা কারো প্রতিই অমানবিক না। বরং শেখ হাসিনা ১৫ আগস্ট, ২১ আগস্টের কথা ভুলে তার সাংবিধানিক, আইনগত ক্ষমতা, এখতিয়ারের মধ্যে খালেদা জিয়ার জন্য সর্বোচ্চ মানবিকতা দেখিয়েই চলেছেন। তিনি লকডাউনে কর্মহীন আয়হীন পরিবহন শ্রমিকদের পাশে ঈদের উপহার ও ত্রাণ নিয়ে দাঁড়ানোর জন্য ভেড়ামারা উপজেলা জাসদের নেতা-কর্মী ও যুবজোট'র নেতা পৌর মেয়র টুটুলের প্রতি ধন্যবাদ জানান।
মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাস-ট্রাক অটোরিকশা সিএনজি  শ্রমিকদের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা শেষে তিনি করোনার প্রাদুর্ভাবের কারণে ভেড়ামারা পৌরসভার কর্মহীন হয়ে পড়া বাস-ট্রাক, অটোরিকশা, সিএনজি শ্রমিকদের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী তুলে দেন।
ভেড়ামারা পৌর মেয়র আনোয়ারুল কবির টুটুলের নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ ও সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) ইয়াছির আরাফাত, ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজালাল, জেলা জাসদের  সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক আনসার আলী, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশিকুর রহমান ছবি। কুষ্টিয়া জেলা ট্রাক ও ট্রাংক লড়ি শ্রমিক ইউনিয়ন ১১১৮ জেলা শাখার সভাপতি মাহাবুল ইসলাম রানা, কুষ্টিয়া বাস শ্রমিক ইউনিয়ন ৭২ এর ভেড়ামারা শাখা অফিসের সাধারণ সম্পাদক, বশির উদ্দিন বাচ্চু, কুষ্টিয়া অটো সিএনজি সমিতির সভাপতি সোলাইমান চিশতী, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহমেদ আলী, ভেড়ামারা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খলিল উল্লাহ, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, সাধারন সম্পাদক আরিফুজ্জামান লিপটনসহ অনেকে।
শ্রমিকদের জন্য ৫শত প্যাকেট ও হতদরিদ্রদের জন্য আরও ৫শত খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়।

Post a Comment

0 Comments