নাশকতার উদ্দেশ্যে ফুটবল মাঠে একত্র হয়েছিলেন তারা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া সদর উপজেলায় গোপন বৈঠক করার অভিযোগে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১৬ কর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২০ মে) ঝাউদিয়া ইউনিয়নের ঝাউদিয়ার গ্রামের ফুটবল খেলার মাঠ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশ তাদের আটক করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান রতন।
পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর চারটার দিকে বিভিন্ন স্থান থেকে কর্মীরা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি ও দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার উদ্দেশ্যে ঝাউদিয়া গ্রামের ফুটবল খেলার মাঠে একত্র হন। এমন সংবাদের ভিত্তিতে ইবি থানার এসআই সাইফুল ইসলাম ও ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের এসআই গোলাম হোসেন তাদের টিম নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকে পালিয়ে যান।
আটককৃতরা হলেন কামাল উদ্দিন, মহিউদ্দিন, হায়াত আলী, সলিমুদ্দিন, শহিদুল আলম খোকন, আসাদুজ্জামান সুজন, শহর আলী, আবু বক্কর সিদ্দিক, জাহাঙ্গীর আলম, জাহিদ হাসান, ইউসুফ আলী, আবুল কালাম আজাদ, মফিজ উদ্দিন, শহিদুল ইসলাম, আবুল কাশেম ও আবু মুসা।
এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান রতন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঝাউদিয়া এলাকায় অভিযান চালিয়ে ১৬ জন জামায়াত-শিবির কর্মীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে জিহাদি বই ও লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩(২৫) ধারার অপরাধে মামলা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, বড় ধরনের নাশকতা করার জন্য তারা একত্র হয়েছিলেন।

Post a Comment

0 Comments