১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ ১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হবে। প্রথম দফায় সাতদিনের এই লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।  তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই কঠোর লকডাউন। করোনার ঊর্ধ্বগতি ঠেকানোর জন্য এর কোনো বিকল্প নেই। ফরহাদ হোসেন বলেন, ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। জরুরি সেবা ছাড়া সকল গণপরিবহনও বন্ধ থাকবে। আগামী রবিবারের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।
এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সরকার চিন্তা-ভাবনা করছে।
শুক্রবার সকালে সরকারি বাসভবন থেকে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসিনতা। এমতাবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তা-ভাবনা করছে।
দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এর আগে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য 'কঠোর বিধিনিষেধ' আরোপ করে সরকার, যা লকডাউন হিসেবেই পরিচিতি পায়।

Post a Comment

0 Comments