ফুটপাতে ইফতার রাখে নারী বাতায়ন, তুলে নেন রোজাদাররা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ নিম্ন আয়ের মানুষের জন্য কুষ্টিয়া শহরের বিভিন্ন সড়কের ফুটপাতে গত কয়েক দিন ধরে ইফতারের প্যাকেট ও পানি সাজিয়ে রেখেছেন কয়েকজন স্বেচ্ছাসেবক। এখান থেকে একের পর এক ইফতারের প্যাকেট তুলে নিচ্ছেন রোজাদার ব্যক্তি। কুষ্টিয়া পৌরসভার সামনের বিভিন্ন পদের খাবার দিয়ে সাজানো ইফতারের প্যাকেট ও পানির বোতল সাজিয়ে রাখা হয়েছে। এসব ইফতারি শহরের নিম্ন আয়ের মানুষ ও অসহায়দের জন্য।
করোনাভাইরাসের দ্বিতীয় টেউ প্রতিরোধে চলমান সংকটে অনেকেই তৃপ্তি নিয়ে ইফতার করতে পারছেন না। রোজা রেখে তারা যেন একটু ভালো ইফতারি খেতে পারেন, সে জন্যই এই উদ্যোগটি গ্রহণ করেছেন কুষ্টিয়ার নারী বাতায়ন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
নারী বাতায়ন কখনোবা কুষ্টিয়া শহরের এনএস রোড, বঙ্গবন্ধু সুপার মার্কেটেরে সামনে আবার কখনোবা কুষ্টিয়া পৌরসভার সামনের সড়কে সারি সারি করে ইফতারসামগ্রীর প্যাকেটের সঙ্গে পানির বোতল থরে থরে সাজানো। রোজার শুরু থেকে প্রতিদিন ইফতারের আগে এ দৃশ্য দেখা যায় কুষ্টিয়া শহরের এসব সড়কগুলোয়। সংগঠনটির সদস্যরা প্রতিদিন শ্রম দিয়ে ইফতারসামগ্রী ফুটপাতে সাজিয়ে রাখেন।
আসরের নামাজের পর একেক দিন একেক স্থানে রাস্তার পাশে নারী বাতায়ন সংগঠন ইফতার সাজিয়ে দাঁড়িয়ে থাকেন স্বেচ্ছাসেবকরা। চলার পথে ইফতার হাতে পেয়ে অনেকের মুখেই ফুটে ওঠে তৃপ্তির হাসি। সে সময় দুহাত ভরে দোয়া করেন আয়োজকদের জন্য। এ রকম ব্যতিক্রমী আয়োজন দেখে যেমন খুশি উপকারভোগীরা, তেমনি আলোচনা ও প্রশংসায় ভাসছেন সংগঠনটির সদস্যরা।

Post a Comment

0 Comments