আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি প্রকল্পে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠিত

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আলোচিত আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার
সায়েদুল হক সুমন বলেছেন, অর্থের অভাবে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের যাতে লেখাপড়ায় কোনো সমস্যা না হয় এজন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। আমাদের সর্বপ্রথম মানুষ হতে হবে। সততা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার মিরপুরে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
উপজেলার আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে ‘ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ এর উদ্যোগে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
ব্যারিস্টার সুমন শিক্ষার্থীদের উদ্যোশ্যে বলেন, কঠোর পরিশ্রম করতে হবে। বড় চাকরি কিংবা বড় মানুষ হলে হবে না, বড় মনের মানুষ হতে হবে। আমাদের দেশের জন্য কাজ করতে হবে। দেশের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে।
ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড'র ব্যবস্থাপনা পরিচালক বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.কে.এম টিপু সুলতান, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, দিশা সংস্থার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার আব্দুর রশিদ বকুল, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক রবি, খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আশকর আলী, আমলা সদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের  সাবেক প্রধান শিক্ষক মকবুল হোসেন বিশ্বাস, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর নাজমুল হুদা, আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তির আহবায়ক সাঁতারু আমিরুল ইসলাম। অনুষ্ঠানটি সফল করার জন্য সার্বিক সহযোগীতা করেন আলোকিত আমলার সংগঠক বিশিষ্ট ব্যবসায়ী আসাদুল হক মিল্টন মালিথা, সাইফুজ্জামান হিরা, শোয়ায়েব আনসারী, হাফিজ আল আসাদ সোহাগ, আমিরুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতি ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক শিক্ষানুরাগী শিল্পপতি বশির আহমেদ বলেন, এই আমলা গ্রামে আমার কৈশর, যৌবন কেটেছে। কয়েক বছর আগেও এই আমলা এরকম ছিলো না। আমার খুব ভালো লাগে এখানে আসলে। সত্যি আমলা আলোকিত হয়ে উঠছে, বদলে গেছে।  
অনুষ্ঠানের উদ্বোধন করেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান নারগীস আহম্মেদ। এ সময় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের পৃষ্টপোষকতায় 'আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি' নামে প্রতি বছরের ন্যায় এবারো ৫০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ১০ লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

Post a Comment

0 Comments