কুষ্টিয়ায় কারাগারে বহিরাগতদের হামলায় আহত-১০


চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া জেলা কারাগারে কারারক্ষীদের ওপর হামলা চালিয়েছে বহিরাগতরা। এ ঘটনায় জেলা কারাগারের এক সহকারী প্রধান কারারক্ষীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

পুলিশ এ ঘটনায় জড়িত দুই বহিরাগতকে আটক করেছে। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে এই হামলার ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছেন, সন্ধ্যায় কারা ফটকের সামনে স্থানীয় এক সবজি বিক্রেতার সাথে এক কারারক্ষীর কথা কাটাকাটি হয়। পরে বিষয়টিকে কেন্দ্র করে ওই সবজি বিক্রেতা স্থানীয়দের সাথে নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ কারাগারের প্রধান ফটকের ভেতরে ঢুকে কর্তব্যরত সহকারী প্রধান কারারক্ষী মামুন হোসেনসহ অন্যান্য কারারক্ষীদের ওপর হামলা চালান।

এতে মামুনসহ অন্তত ১০ জন আহত হন। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারা ঘণ্টা বাজিয়ে জেলা কারাগারের সকল কারারক্ষী একত্রিত হয়ে বহিরাগতদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় পুলিশ দুই বহিরাগত হামলাকারীকে আটক করেছে।

কুষ্টিয়া জেলা কারাগারের জেল সুপার তায়েফ উদ্দিন মিয়া জানান, এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় এজাহার দেয়া হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এ হামলার ঘটনার সাথে জড়িত অন্যদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে বলেও জানান তিনি।

Post a Comment

0 Comments