পাঁচ ঘণ্টা পর কুষ্টিয়া-খুলনা রুটে চলছে ট্রেন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়া মিরপুরের পোড়াদহ স্টেশনে যাত্রীবাহী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হওয়ায় খুলনার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ বুধবার (২৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে লাইনচ্যুত হওয়া চাকা পুনঃস্থাপন ও মেরামত করে চলাচলের উপযোগী করে।
পাকশী রেল বিভাগের বিভাগীয় প্রকৌশলী-১ বীরবল মন্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন থেকে রুটিন অনুযায়ী ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।
এর আগে সন্ধ্যা ৬টা ৫ মিনিটে কুষ্টিয়ার পোড়াদহ রেল স্টেশন এলাকায় চলন্ত অবস্থায় ট্রেনের বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি রাজশাহী থেকে ছেড়ে গোপালগঞ্জ যাচ্ছিল। ইঞ্জিন বদলে বিপরীত লাইনে যাওয়ার সময় চারটি চাকা লাইনচ্যুত হয়।
এদিকে এ ঘটনায় পাকশি বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য তিন সদস্য হলেন, পাকশি বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ বীরবল মন্ডল, পাকশি রেলওয়ের বিভাগীয় যান্ত্রিক প্রকোশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং পাকশি বিভাগীয় রেলওয়ের সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রাজিব বিল্লাহ। এক কার্যদিবসের মধ্যে তাদেরকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Post a Comment

0 Comments