বৈদ্যুতিক খুঁটিতে চাপা পড়ে ভ্যানচালক নিহত

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ার মিরপুরে ১১ কেভি বিদ্যুৎ লাইনের আপ গ্রেডেশনের কাজ চলাকালীন সময়ে বৈদ্যুতিক খুঁটি স্থাপন করার সময়ে অসাবধানতাবসত খুঁটি পড়ে গিয়ে আকরাম হোসেন (৩২) নামের এক ভ্যানচালক নিহত হয়েছে।
বুধবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের সরূপদহ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আকরাম হোসেন পোড়াদহ ইউনিয়নের সরূপদহ মন্ডলপাড়ার ইমান আলীর ছেলে।
কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় মিরপুর উপজেলার উক্ত এলাকায় ১১ কেভি বিদ্যুৎ লাইনের আপ গ্রেডেশনের কাজ চলাকালীন সময়ে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য কাজ করছিলো বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসি এন্টারপ্রাইজ।
স্থানীয়রা জানান, বুধবার সকাল থেকে সরূপদহ এলাকায় বিদ্যুতের খুঁটি পরিবর্তনের কাজ চলছিলো। এ সময় ঐ পথ দিয়ে ভ্যান নিয়ে চালক আকরাম হোসেন যাচ্ছিলেন। একটি খুঁটি স্থাপন করার সময় হঠাৎ শ্রমিকদের অসাবধানতায় একটি পড়ে যায়। এ সময় বৈদ্যুতিক খুঁটিটি আকরাম হোসেনের মাথায় পড়লে ঘটনাস্থলেই তিনি মারা যান।
স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠান অদক্ষ শ্রমিক দিয়ে এমন ঝুঁকিপূর্ণ কাজ করান। যার ফলে এমন ঘটনা প্রায়ই ঘটে।
মেসার্স হাসি এন্টারপ্রাইজ ঠিকাদার মোজাম্মেল হক জানান, সরূপদহ এলাকায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসি এন্টারপ্রাইজ এর ২২জন লোক কাজ করছিলো। বৈদ্যুতিক খুঁটি পড়ে স্থানীয় একজন মারা গেছে বিষয়টি আমি শুনেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি।
কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সচিব কাঞ্চন কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যদি অদক্ষ শ্রমিক দিয়ে কাজ এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের কোনো গাফিলতি থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

Post a Comment

0 Comments