কুমারখালীতে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহিণীনদের জমি ও গৃহ প্রদান

মোশারফ হোসেন কুমারখালী : 'আশ্রয়ণের অধিকার, 'শেখ হাসিনার উপহার' এই প্রতিপাদ্য কে সামনে রেখে।
শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্স আনুষ্ঠানিক ভাবে ঘর বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের শুরুতেই বিভিন্ন সময়ে শেখে হাসিনা সরকারের নেয়া উন্নয়নমূলক কাজের সচিত্র প্রতিবেদন তুলে ধরা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ৬৬,১৮৯টি বাড়ি এবং প্রত্যেকের জন্য একখণ্ড জমি প্রদান কার্যক্রম উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে শনিবার সকাল (১০) টার সময় ভিডিও কনফারেন্সের প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) কুষ্টিয়া লুৎফুন্নাহার।
 রাজীবুল ইসলাম খান উপজেলা নির্বাহী কর্মকর্তা এর সভাপতিত্বে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জমি ও গৃহ প্রদান ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামসুজ্জামান অরুণ পৌর মেয়র কুমারখালী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা : আকুল উদ্দিন, আব্দুল রশিদ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ভাইস-চেয়ারম্যান সাইদুল রহমান লালু। এই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কুমারখালীতে ৫৭টি পরিবার পাবে এই ঘর। দুই কক্ষ বিশিষ্ট টিনসেড ঘরে থাকছে বারান্দা একটি রান্না ঘর ও বাথরুম এবং বিদ্যুৎতের ব্যবস্থা। প্রতিবন্ধী, স্বামী পরিত্যক্তা, বিধবা ও হতদরিদ্র পরিবার বাছাই করে তালিকা তৈরী করা হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ কুমারখালী উপজেলা বিভিন্ন দপ্তরের  সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments