সাব্বিরের জন্য আকুতি- অর্থের কাছে মানবতার পরাজয় হবে?

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ "অর্থনৈতিক ভাবে সচ্ছল ও জনদরদী, পরোপকারী খ্যাত এবং ধনী ব্যক্তিদের কাছে প্রশ্ন সামান্য কিছু টাকার ব্যবধানে বাবা ছেলের বিচ্ছেদ হবে সারজীবনের জন্য?
সয়তে পারবেত বাবা-মা তার প্রিয় সন্তান হারানোর ব্যাথা?"
কু‌ষ্টিয়া জেলার ভেড়ামারা শহ‌রের নওদাপাড়া গ্রামের অসহায়, দিনমজুর, দিন আনে দিন খায়, কাজ না জুটলে, না খেয়েই থাকতে হয়, পরিবারের সবাইকে।
এমন অভাবের সংসারে যেখানে সংসার চালাতেই হিমসিম খেতে হয়, সেখানে গুরুত্বর অসুস্থ ছেলেকে চিকিৎসার খরচ জোগাবে কোথা থেকে।
বড় আদরের সন্তান, যাকে ছাড়া তার বাবা একরাত না দেখে পাড় করতে পারে না। সেই নয়নের মনি, বাবা-মার আদরের প্রিয় সন্তান সা‌ব্বির শেখ'র জন্য বাধ্য হয়ে ধর্নাঢ্য ব্যক্তিদের কাছে হাত পেতে সাহায্য চাচ্ছে, বাবা অসহায়, দিনমজুর পিয়ারুল শে‌খ।
সাব্বির(১৮) বর্তমানে গুরুতর অসুস্থ্য অবস্থায় কু‌ষ্টিয়া সদর হাসপাতা‌লে ভ‌র্তি র‌য়ে‌ছে।
চিকিৎসকরা জানিয়েছেন সাব্বির'র ফুসফুসে পা‌নি জমাসহ টিউমার রয়েছে। দ্রুত তার চিকিৎসা প্রয়োজন।
কিন্তু চিকিৎসকরা একথা বললেও বর্তমানে টাকার অভাবে দরিদ্র বাবার পক্ষে সাব্বিরের চিকিৎসা ব্যয় মেটাতে সম্পুর্ন অক্ষম। সম্ভব হয়ে উঠছে না টাকা জোগাড়ের।
চি‌কিৎসকরা জানান, সাব্বিরের চিকিৎসার ব্যয় হবে, প্রায় ৩লাখ টাকা। টাকাটা অনেকের কাছে সল্প হলেও অসহায় দিনমজুর বাবা দুঃখী পিয়ারুলের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব।
এত বছর কষ্ট করে, ভালোবাসা দিয়ে, বড় করা, সাব্বির ততদিনে ছোট্ট করে আব্বু ডাকা মিষ্টি হেসে বাবার কোলে আছড়ে পড়া, বাবা'র জন্য খাবার প্লেটে ভাত নিয়ে অপেক্ষায় থাকা, বাবা দেরি করে ফিরলে রাস্তা-বাড়ি করতে থাকা, যখন বাবা ফিরেন ততক্ষনে সাব্বিরের চোখে পানি, বাবা সন্তানের চোখের পানি মুছে দিতে দিতে বাবার চোখ কখন যে ভিজে যায় শুধু বাবা পিয়ারুলই জানে।
সেই সন্তানের জন্য বাবা পিয়ারুলের কেমন থাকতে পারে। আপনাদের সন্তান কে নিয়ে মাত্র একটু, একটুখানি ভাবনার অনুরোধ রইলো।অর্থনৈতিক ভাবে সচ্ছল ও জনদরদী, পরোপকারী খ্যাত এবং ধনী ব্যক্তিদের কাছে প্রশ্ন সামান্য কিছু টাকার ব্যবধানে বাবা ছেলের বিচ্ছেদ হবে সারজীবনের জন্য?
সয়তে পারবেত বাবা-মা তার
প্রিয় সন্তান হারানোর ব্যাথা? আমার সামান্য লেখনী দিয়ে অনুরোধ জানাচ্ছি দয়া করে অসুস্থ সাব্বিরের চিকিৎসার খরচ নিয়ে সাব্বিরের পাশে দাঁড়ান, এগিয়ে আসুন।সাব্বিরের বাবা পিয়ারুল
বিত্তশালীদের কাছে সহ‌যো‌গিতা কামনা ক‌রে‌ছেন।সাহায্য পাঠা‌নোর ঠিকানা বিকাশ নং ০১৭১৭১২৬১৭৯।
প্রচারে ভেড়ামারা প্রেসক্লাব

 

Post a Comment

0 Comments