হাসপাতাল থেকে বাসায় ফিরলেন ইনু

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ জাসদ সভাপতি হাসানুল হক ইনু বুধবার বিকাল ৪টায় হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাসায় ফিরেছেন। তিনি ১২ জানুয়ারি কোভিড টেস্টে পজিটিভ হয়ে চিকিৎসকগণের পরামর্শে বাসায় আইসোলেশনে ছিলেন। পরবর্তীতে চিকিৎসকগণের পরামর্শে সতর্কতামূলক ও প্রতিরোধমূলক চিকিৎসা গ্রহণের জন্য শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে সিনিয়র কনসালটেন্ট ডা. মহিউদ্দিন আহমেদের অধীনে কোভিড ইউনিটে ভর্তি হন।
প্রফেসর ডা. আলী হোসেন ও প্রফেসর ডা. খায়ের মর্তুজাও হাসানুল হক ইনুর চিকিৎসা সমন্বয় ও তত্ত¡াবধান করেন। চিকিৎসকগণ হাসানুল হক ইনুকে সতর্কতামূলক ও প্রতিরোধমূলক চিকিৎসা প্রদান করেন। হাসপাতালে কোভিড চিকিৎসা সংশ্লিষ্ট প্রয়োজনীয় মেডিকেল টেস্ট নিয়ম অনুযায়ী করা হয়।
মেডিকেল টেস্টের ফলাফল পর পর চারদিন ধারাবাহিকভাবে স্বাভাবিক থাকায় এবং কোভিড সংশ্লিষ্ট কোনো জটিলতা না দেখা দেয়ায় আজ ৯ম দিনে কোভিড পজিটিভ থাকা অর্থাৎ কোভিড নেগেটিভ না হওয়া সত্তে¡ও  চিকিৎসকগণ তার হাসপাতালে থেকে চিকিৎসার প্রয়োজন নেই বিবেচনা করে তাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে বাসায় কঠোর আইসোলেশনে থেকে প্রয়োজনীয় চিকিৎসা চালিয়ে যাওয়া ও ২৬ জানুয়ারি কোভিড টেস্ট করার ব্যবস্থাপত্র দিয়েছেন। চিকিৎসকগণ তাকে ১৫ দিন বাসায় বাধ্যতামূলক বিশ্রামে থাকারও পরামর্শ দিয়েছেন।
হাসানুল হক ইনু বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের কোভিড ইউনিটের সিনিয়র কনসালটেন্ট ডা. মহিউদ্দিন আহমেদ, প্রফেসর ডা. আলী হোসেন, প্রফেসর ডা. খায়ের মর্তুজাসহ হাসপাতালের চিকিৎসক-নার্স-স্বাস্থকর্মী, ব্যবস্থাপনার সাথে যুক্ত কর্মকর্তা-কর্মচারী এবং হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

Post a Comment

0 Comments