কুষ্টিয়ায় ভাঙচুর হওয়া বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ফাঁকা গুলি

 

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় ভাঙচুর হওয়া বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে পিস্তল উঁচিয়ে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ৮টার দিকে পুলিশের উপস্থিতিতেই বঙ্গবন্ধুর ভাস্কর্য চত্বরে একটি মাইক্রোবাসে একদল দুর্বৃত্তের মহড়া ও ভাস্কর্যের সাথে বাঁশের বেষ্টনীতে কালো পতাকা উত্তোলনের ঘটনা ঘটে। এরপর দুর্বৃত্তরা এক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে মুহূর্তের মধ্যে ওই মাইক্রোবাসেই নির্বিঘ্নে পালিয়ে যায়। এ সময় ভাস্কর্য চত্বরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ বাহিনী ছিল নির্বিকার।


কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শহরের এন এস রোডে পাবলিক লাইব্রেরির সামনে ওই কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে।এর আগে শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার ১৫ ঘণ্টার মধ্যে বিএনপি কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটল। 


এছাড়া দুর্বৃত্তরা শহরের প্রবেশমুখ মজমপুর গেট চত্বরে অবস্থিত সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিন ও তার ভাই শিহাব উদ্দিন পরিচালিত ঢাকা-কুষ্টিয়া পরিবহন এসবি কাউন্টার ভাঙচুর করে। তবে ব্যাপারে দায়িত্বরত পুলিশ কোন মন্তব্য করতে রাজি হননি।


তবে ঘটনাস্থলে উপস্থিত র‌্যাব সদস্যরা স্বীকার করে জানান, ভাস্কর্য চত্বরে ফাঁকা গুলিবর্ষণের খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে আসেন।


কুষ্টিয়া মডেল থানার ওসি আবুল কালাম বলেন, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।


উল্লেখ্য, কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ শুক্রবার রাতের কোনো এক সময় ভেঙে ফেলা হয়।

Post a Comment

0 Comments