ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে সশরীরে

 


চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ গুচ্ছ পদ্ধতিতে না গিয়ে এককভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ ক্ষেত্রে পূর্বের ন্যায় সশরীরে পরীক্ষায় অংশ নিতে হবে ভর্তিচ্ছুদের। সোমবার কেন্দ্রীয় ভর্তি কমিটির প্রথম সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা নিয়ে বিভাগসমূহের মতামত উপস্থাপন করা হয়। সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে এ বছর পূর্বের প্রচলিত নিয়মে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য নীতিগত সিদ্ধান্ত হয়। এ ছাড়া পরবর্তীতে সভা করে এ ব্যাপারে চূড়ান্ত ও পরীক্ষা গ্রহণের বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতি বেলা ১১টায় প্রশাসন ভবনের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফের সঞ্চালনায় এতে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও প্রভোস্টরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ভর্তি কমিটির প্রথম সভায় ভর্তি পদ্ধতি নিয়ে আলোচনা হয়েছে। এতে সব প্রায় বিভাগই পূর্বের নিয়মে এককভাবে পরীক্ষা নেওয়ার বিষয়ে মত দিয়েছে। আবেদনের যোগ্যতা, কত নম্বরের মধ্যে ও কবে পরীক্ষা হবে এ বিষয়গুলো পরবর্তিতে নির্ধারণ হবে।

Post a Comment

0 Comments