সিপাহী জনতার অভ্যুত্থান প্রচেষ্টার ঐতিহাসিক ঘটনার চেতনাকে ধারন করে জাসদ ঃ আব্দুল আলিম স্বপন


চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ ঐতিহাসিক সিপাহি-জনতার অভ্যুত্থান দিবস উপলক্ষে ভেড়ামারা উপজেলা বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) আয়োজিত আলোচনা সভায় আজ শনিবার সকালে জাসদ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের  সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব আব্দুল আলীম স্বপন।  

সিপাহী জনতার অভ্যুত্থান প্রচেষ্টার ঐতিহাসিক ঘটনা নিয়ে আলহাজ্ব আব্দুল আলীম স্বপন  বলেন, বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতা হত্যা, অবৈধ ক্ষমতা দখল ও সাংবিধান লংঘন, ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে সেনাবাহিনীকে ব্যবহার করে, হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতি এবং উপনিবেশিক রাষ্ট্রকাঠামোর অবসানের লক্ষ্যে ১৯৭৫ সালের ৭ নভেম্বর জাসদ ও শহীদ কর্ণেল তাহের বীরউত্তমের নেতৃত্বে সংঘটিত সিপাহী জনতার অভ্যুত্থান প্রচেষ্টার ঐতিহাসিক ঘটনার চেতনাকে ধারন করে জাসদ। 

 সমাজতন্ত্রের লক্ষ্যে এগিয়ে যেতে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে জাসদ লড়াই সংগ্রাম করে যাচ্ছে। রাজপথে জাসদের লড়াকু কর্মীরা অবিচল রয়েছে। জাসদের  দীর্ঘ পথচলায় গণমানুষের অধিকার আদায়ের আন্দোলনের ইতিহাস বহন করে।

ভেড়ামারা উপজেলা জাসদ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তুষার আলীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অসিৎ কুমার সিংহ রায়, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এসএম আনছার আলী,  কৃষিবিষয়ক সম্পাদক বশির উদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বকুল, জাসদ নেতা আয়ুব আলী, রফিকুল ইসলাম, খিজির ইসলাম ও উপজেলা যুবজোটের সিনিয়র সহসভাপতি মাসুদ পারভেজ  তারুণ্যের প্রতিক যুব জেটের সহ সভাপতি সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুল কবির টুটুল ও ভেড়ামারা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাফিন আহমেদ প্রমুখ।
 

Post a Comment

0 Comments