কুমারখালীতে যুবলীগের (৪৮) তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


মোশারফ হোসেন। কুষ্টিয়া কুমারখালী উপজেলা যুবলীগের আয়োজন। নানা কর্মসূচির মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের (৪৮)তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) বিকেল ৩ টায় পাবলিক লাইব্রেরী সম্মুখে । উপজেলা  যুবলীগের আয়োজনে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

উপজেলা যুবলীগের সভাপতি হারুন- অর - রশিদ হারুন এর সভাপতিত্বে ও মনির হাসান রিন্টু সাধারণ সম্পাদক উপজেলা যুবলীগ এর পরিচালনায়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া- ৪ আসনের সংসদ  সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। বিশেষ অতিথি, সামছুজ্জামান অরুণ, সাধারণ সম্পাদক কুমারখালী উপজেলা আওয়ামীলীগ, আক্তারুজ্জামান নিপুণ সাধারণ সম্পাদক পৌর আওয়ামীলীগ, রবিউল ইসলাম সভাপতি কুষ্টিয়া যুবলীগ, জিয়া উদ্দিন স্বপন সাধারণ সম্পাদক কুষ্টিয়া যুবলীগ।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

এই সময় আলোচনা সভায় উপস্থিত শরিফুল ইসলাম যদুবয়রা ইউনিয়নের চেয়ারম্যান, সালাউদ্দিন খান তারেখ শিলাইদহ ইউপি চেয়ারম্যান। উপজেলা যুবলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল, সহ-সভাপতি এস,এম রফিক, মহব্বত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক  মুনসুর জামান তুহিন, দপ্তর সম্পাদক মনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, শিশির আহমেদ নয়ন, সদস্য মোঃ নয়ন বিশ্বাস, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল কাজল।  পৌর যুবলীগের সভাপতি তুহিন শেখ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক, মশিউর রহমান (টিপু), পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইমরান। এই দিন টির উপলক্ষে ১১ নভেম্বর  সকাল সাড়ে ৬ টায় উপজেলা যুবলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায়  বঙ্গবন্ধু ম্যুরালে   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ । সকাল সাড়ে ৯ টায়   যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ সালের শহীদ ও ১৫ আগস্ট নিহত সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা যুবলীগের নেতাকর্মীরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি বলেন। প্রতিষ্ঠাবার্ষিকী আহ্বান, চাকরি করবো না, চাকরি দেব,  রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য দক্ষ ও যোগ্য যুবশক্তি তৈরি করতে হলে মেধা ও মননভিত্তিক রাজনৈতিক চর্চার কোনো বিকল্প নেই। তাই বাংলাদেশের যুবশক্তিকে যুগোপযোগী ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ভিশন ২০৪১ সফল করার প্রধান শক্তি হিসেবে গড়ে তুলতে যুবলীগের বর্তমান নেতৃত্ব মেধা ও মননের চর্চা অব্যাহত রাখবে। 

Post a Comment

0 Comments