ভেড়ামারায় পাল সম্প্রদায়ের মাটির তৈরী রিং স্লাব ভেঙ্গে দিয়েছে দূবৃত্তরা

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের বাগগাড়িপাড়ার হিন্দু সম্প্রদায়ের পাল গোষ্ঠির মাটির তৈরীর জিনিসপত্র(রিং স্লাব) ভেঙ্গে গুড়িয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ভেড়ামারা থানায় ক্ষতিগ্রস্থরা একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। এতে ক্ষতির পরিমান প্রায় ৮০হাজার টাকা বলে দাবী করেন ক্ষতিগ্রস্তরা।

জানা গেছে, পাল সম্প্রদায়ের সন্তোষ কুমার পাল, সঞ্জিত কুমার পাল, প্রসন্ন কুমার পাল ও বাবু লাল কুমার পাল মোকারিমপুর ইউনিয়নে বাগগাড়িপারায় স্থায়ীভাবে বসবাস করে এবং জীবিকার স্বাথে মাটির বিভিন্ন জিনিসপত্র ও মাটির রিং স্লাব তৈরি করে আসছেন।

গত ১১/১১/২০২০ইং তারিখ বুধবার রাত্রি অনুমান সাড়ে ৮টায় দূবৃত্তরা মাটির তৈরী প্রায় ৫০০টি রিং স্লাব রাতের আধারে ভেঙ্গে ফেলেছে। যাহার আনুমানিক মুল্য ৮০হাজার টাকা।

এই ৪টি পরিবারের আয়ের উৎস মাটির জিনিসপত্র তৈরী করা ও বিক্রয় করা। ৫০০টি মাটির রিং স্লাব ভেঙ্গে ফেলায় এই ৪টি পরিবার ব্যপক আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছে এবং এই ক্ষতি সাধনে ভবিষ্যৎ জীবন ধারনে চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছে এই ৪টি পাল পরিবার।

দোষীদের চিহ্নিত করে শাস্তির দাবী জানিয়েছে স্থানীয়রা। এ ব্যাপারে ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজামাল জানান, অভিযোগটি পেয়েছি, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমি নিজে বিষয়টি তদারকি করছি এবং কুচিয়ামোড়া ক্যাম্প ইনচার্জকে দায়িত্ব দিয়েছি। দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 


Post a Comment

0 Comments