মিরপুরে কৃষকের শেষ সম্বল ৭ কাঠা জমির ধান পুড়ে ছাই

 
চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ অভাবের সংসারে মাত্র সাত কাঠা জমি বর্গা নিয়ে ধান চাষ করেছিলেন কুষ্টিয়ারর মিরপুর উপজেলার কৃষক জিয়ারত আলী। সেই ধানও আগুনে পুড়ে গেছে। দুর্বৃত্তরা ধানে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবু তৈয়ব।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের গঙ্গাতলা মাঠে এ ঘটনা ঘটে। শেষ সম্বল এই ৭ কাঠা জমির ধান পুড়ে ছাই হওয়াতে প্রায় হতভম্ব হয়ে গেছেন কৃষক জিয়ারত আলী।

কৃষক জিয়ারত আলীর বরাত দিয়ে এসআই আবু তৈয়ব জানান,  গঙ্গাতলা গ্রামে জিয়ারত আলী মাত্র সাত কাঠা জমি বর্গা নিয়ে ধান চাষ করেছিলেন। ধান কাটার পর বহনের গাড়ি পেয়েছিলেন না তিনি।  এজন্য জমির পাকা ধান বাড়ি আনতে না পেরে মাঠেই গাদা করে রেখেছিলেন তিনি।  

বৃহস্পতিবার সকালেই এই ধানগুলো তার বাড়িতে নেবার কথা ছিলো। এর আগে বুধবার রাতের আঁধারে তার ধানের গাদায় আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে নষ্ট হয়ে গেছে পুরো ধানের গাদা। ধারণা করা হচ্ছে রাতের আঁধারে কেউ শত্রুতাবশতঃ পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে। এই ঘটনা কে বা কারা ঘটিয়েছে তা তদন্ত করা হচ্ছে।  

Post a Comment

0 Comments