ভেড়ামারায় ধর্ষকের শাস্তি কার্যকরের দাবিতে র‌্যালী ও মানববন্ধন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ শিশু ও নারী নির্যাতন বন্ধ এবং ধর্ষকের কঠোর শাস্তি কার্যকরের দাবিতে আজ কুষ্টিয়ার ভেড়ামারা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়। ভেড়ামারার তরুণ সমাজের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্র-শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ভেড়ামারার কৃতি সন্তান রাজশাহী মেডিক্যাল কলেজের শিক্ষার্থী সানজিদা হোসেন লাবণ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মধুসূদন কর্মকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারুণ্যময়ী কুন্ডু, মুক্তিযুদ্ধ মঞ্চ কুষ্টিয়া সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ইয়াছির আরাফাত মিফতা, ফাগুনী, সারা, সাদিক, প্রতীক, জিল্লু, ফাহিম, রাফা, লিমা, আলিফ বর্ণ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়িঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। বর্তমানে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।’ মানববন্ধন থেকে ধর্ষকদের সর্বোচ্চ সাজা কার্যকরসহ সাত দফা দাবি জানানো হয়।

Post a Comment

0 Comments