শহীদ সংগ্রামী জননেতা রনজিত সিংহ রায়কে শ্রদ্ধা ও ভালোবাসায় জাসদ আজীবন স্মরণ রাখবে ঃ আব্দুল আলীম স্বপন

চেতনায় কুষ্টিয়া প্রতিবেদক \ জাসদ নেতা রনজিত কুমার সিংহ রায়ের ২২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে ভেড়ামারা উপজেলা জাসদের উদ্দ্যোগে স্বরণ সভা অনুষ্ঠিত হয়। সভার পুর্বে পতাকা উত্তলন প্রতিকৃতিত্বে পুষ্প মাল্য অর্পণ ও এক মিনিট  নিরবতা পালন করা হয়।
ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতার সভাপতিত্বে  সাধারণ সম্পাদক এসএম আনছার আলীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক শহীদ রনজিত বাবু'র সহযোদ্ধা জননেতা আলহাজ্ব আব্দুল আলীম স্বপন।
স্বরণ সভায় প্রধান অতিথি আলহাজ্ব আব্দুল আলীম স্বপন বলেন, জাসদের লড়াই, সংগ্রাম, আন্দোলন ছিল  শোষক শ্রেণির বিরুদ্ধে। অন্যায়, অত্যাচার, নিপীড়ন, জুলুম, সন্ত্রাস, ঘুম, খুনের রাজনীতি ও গোষ্ঠীর বিরুদ্ধে।
এ আন্দোলনের মাধ্যমে জাসদ জন্ম দেয়, এক ঝাঁক জেদি, সাহসী, মেধাবী, আপোষহীন, ত্যাগী পরিক্ষিত রাজনৈতিক কর্মী। সেই দলের মধ্যে অকুতোভয় এক সংগ্রামী আপোষহীন যোদ্ধা  হলেন বাবু  রনজিত কুমার সিংহ রায়। তার সংগ্রামী তেজ ভেড়ামারা বাসী দেখেছে। শহীদ রনজিত কুমার সিংহ রায়ের ত্যাগ ও রাজনৈতিক  কর্মকান্ডের কারনে সবার ভালবাসা অর্জন করে আজও তাদের কাছে স্মরণীয় হয়ে আছেন। তাকে দুস্কৃতিকারীরা থামাতে না পেরে নির্মমভাবে হত্যা করে। বাবু রনজিত সিংহ রায় কে হত্যা করেও তার আদর্শ ও চেতনাকে হত্যা করতে পারেনি। তার প্রিয় দল জাসদকে থামাতে পারেনি। তার ত্যাগ ও আদর্শ  জাসদকে লড়াই-সংগ্রামে আরও এগিয়ে নিয়ে যাবে। জাসদ সংগ্রামী জননেতা শহীদ রঞ্জিত সিংহ রায় কে শ্রদ্ধা ও ভালোবাসায় আজীবন স্মরণ রাখবে। শহীদ রনজিত সিংহ রায় সহ সকল জাসদ নেতা কর্মী ও সকল হত্যাকান্ডের দ্রæত বিচার করতে হবে। হত্যা, খুনের রাজনীতির বিরুদ্ধে জাসদের নেতৃত্বে গনআন্দোলন গড়ে তুলতে হবে।
স্বরণ সভায় বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় কমিটি’র সদস্য আরতি রানী সিংহ রায়, কুষ্টিয়া জেলার সাংগঠনিক সম্পাদক অসিত কুমার সিংহ রায়, জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম, কৃষি বিষয়ক সম্পাদক বশির উদ্দিন বাচ্চু, জাসদ নেতা নবীর উদ্দিন, আয়ুব আলী, চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন, জাসদ নেতা ও মোকারিমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বেনজির আহমেদ বেনু, ভেড়ামারা পৌর জাসদের সভাপতি হাসান মাহমুদ বিন ঝন্টু সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বকুল, চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, মাসুদ পারভেজসহ অনেকে।

Post a Comment

0 Comments